Lionel Messi

Lionel Messi: ফের কান্নায় ভাসলেন লিয়োনেল মেসি, এ বার ভিন্ন মঞ্চে

বার্সেলোনা ছাড়ার দিন কাঁদতে দেখা গিয়েছিল মেসিকে। সেই কান্না ছিল দুঃখের। ছেড়ে চলে যাওয়ার। এ বার কাঁদলেন আনন্দে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৬
Share:

কেঁদে ফেলেন মেসি। ছবি: টুইটার থেকে

কোপা আমেরিকা জিতেছিলেন ব্রাজিলে। করোনার জন্য আর্জেন্টিনার সমর্থকদের সামনে সেই ট্রফি নিয়ে উদযাপন করা সম্ভব হয়নি। বলিভিয়ার বিরুদ্ধে ম্যাচে ঘরের মাঠে সমর্থকদের সামনে ট্রফি হাতে মেসি। দেশকে ট্রফি এনে দিতে পেরে আনন্দে কেঁদে ফেলেন অধিনায়ক।

বার্সেলোনা ছাড়ার দিন কাঁদতে দেখা গিয়েছিল মেসিকে। সেই কান্না ছিল দুঃখের। ছেড়ে চলে যাওয়ার। এ বার কাঁদলেন আনন্দে। দেশকে ট্রফি এনে দেওয়ার আনন্দ। সেই আনন্দ ভাগ করে নিলেন সমর্থকদের সঙ্গে। ম্যাচে হ্যাটট্রিক করেন মেসি। ভেঙে দেন পেলের রেকর্ড। লাতিন আমেরিকার ফুটবলার হিসেবে আন্তর্জাতিক মঞ্চে সব চেয়ে বেশি গোলের মালিক এখন তিনিই। তবে সব কিছুকে ছাপিয়ে গেল মেসির আবেগের কান্না।

Advertisement

নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে সেই ভিডিয়ো। দেখা যাচ্ছে, কেঁদে চলেছেন অঝোর ধারায়। ফোঁপাচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক। এক সতীর্থ জড়িয়ে ধরছেন তাঁকে। ভেঙে পড়ছেন মেসি। ট্রফি হাতে দর্শকদের দিকে তাকিয়ে লাফাচ্ছেন, কিন্তু চোখের কোণে জল।

ম্যাচ শেষে মেসি বলেন, “আমি এটার স্বপ্ন দেখেছিলাম। শেষ পর্যন্ত সত্যি হল। এত দিন অপেক্ষার পর সত্যি হল। এই উৎসব পালনের জন্য এর থেকে ভাল জায়গা হতেই পারে না। আমার মা, ভাই রয়েছে এখানে। অনেক কষ্ট সহ্য করতে হয়েছে ওদের। শেষ পর্যন্ত আনন্দ দিতে পেরেছি ওদের। আমি খুশি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন