Lionel Messi

২৭ বছরের ট্রফি খরা কাটবে ২০২১-এ, আশাবাদী মেসি

আগামী বছরের ১১ জুন থেকে বল গড়াচ্ছে কোপা আমেরিকার। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। আর এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে রীতিমতো আশাবাদী মেসি।

Advertisement

সংবাদ সংস্থা

বার্সেলোনা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০ ১৭:২৬
Share:

দেশের জার্সিতে সাফল্য নেই। এই অপবাদ কি দূর করতে পারবেন মেসি? —ফাইল চিত্র।

১৯৮৬ সালে আর্জেন্তিনা শেষ বার বিশ্বকাপ জিতেছিল। কোপা আমেরিকা এসেছিল সেই ১৯৯৩-এ। তার পর কেটে গিয়েছে দীর্ঘ ২৭ বছর। বুয়েনোস এয়ার্সে কোনও ট্রফি আর আসেনি।

Advertisement

বিশ্বের এক নম্বর তারকা লিয়োনেল মেসি মনে করেন, ২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা। তার ফলে কাটবে দীর্ঘদিনের ট্রফি খরা।

আগামী বছরের ১১ জুন থেকে বল গড়াচ্ছে কোপা আমেরিকার। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। আর এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে রীতিমতো আশাবাদী মেসি। বার্সেলোনার হয়ে সব জেতা হয়ে গেলেও দেশের জার্সিতে মেসি সফল নন।২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালে উঠেও জিততে পারেননি। মেসির স্বপ্ন ভেঙে দিয়েছিল জার্মানি।২০১৫, ২০১৬-র কোপা আমেরিকার ফাইনালে হারতে হয় চিলির কাছে।

Advertisement

আরও পড়ুন: আঘাত লাগতে পারে, ভয়ে রাসেলকে নেটে বলই করতে চান না কুলদীপ

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে লজ্জাজনক ভাবে হেরে বিদায় নিতে হয় মেসির দেশকে। তার ঠিক পরেই ভবিষ্যতের দিকে তাকিয়ে তরুণ প্লেয়ারদের নিয়ে দল গড়ায় জোর দেন কোচ লায়োনেল স্কালোনি। তরুণ এই দলটার ক্ষমতার উপরে দারুণ আস্থা রয়েছে ‘এলএম ১০’-এর।

২০২২ সালে কাতারে হবে বিশ্বকাপ। সেই বিশ্বকাপ খেলতে চান আর্জেন্টাইন মহাতারকা। হয়তো সেটাই তাঁর শেষ বিশ্বকাপ। তবে তার আগে রয়েছে কোপা আমেরিকা। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে চলা সেই টুর্নামেন্ট জিতে ট্রফি হাতে তুলতে চান মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন