• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আঘাত লাগতে পারে, ভয়ে রাসেলকে নেটে বলই করতে চান না কুলদীপ

Russell and Kuldeep
কেকেআরের দুই ভরসা। রাসেল ও কুলদীপ। —ফাইল চিত্র।

আন্দ্রে রাসেলকে নেটে বল করতে চান না কলকাতা নাইট রাইডার্সের চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। ক্রিজে ব্যাট  হাতে বোলারের রাতের ঘুম কেড়ে নেন ‘ক্যারিবিয়ান দৈত্য’। চার-ছক্কার ফোয়ারা ছোটান।

নেটেও একই রকম বিধ্বংসী মেজাজে থাকেন রাসেল। আর তাই কেকেআর-এর প্রাণভোমরাকে বল করতে রীতিমতো ভয় পান কুলদীপ। রাসেলের ব্যাট  থেকে ছিটকে আসা বল যদি আঘাত করে, সেই আশঙ্কায় নেটেও ওয়েস্ট ইন্ডিজের তারকাকে বল করতে চান না ভারতের এই স্পিনার।

কুলদীপ বলেছেন, ‘‘নেট সেশনেও আমি রাসেলকে বল করতে চাই না। কারণ নেটে বড় শট খেলার সময়ে সত্যিই খুব ভয় লাগে। ব্যাট-বলে ঠিকঠাক না হলে সরাসরি এসে লাগতে পারে বোলারের শরীরে।’’ তাতে বোলারেরই আহত হওয়ার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন: রায়নার পরিবারে প্রাণঘাতী হামলার তিন দুষ্কৃতী গ্রেফতার

রাসেল থাকার সুবিধাও অনেক।  তিনি আছেন বলেই আমিরশাহিতে আত্মবিশ্বাসে ফুটতে ফুটতে মাঠে নামবে কেকেআর। ওয়েস্ট ইন্ডিয়ান তারকার সঙ্গে অনুশীলন করলে শেষের ওভারগুলোয় বল করার কৌশল রপ্ত করতে পারেন একজন বোলার। কুলদীপ বলছেন, ‘‘রাসেলের বিরুদ্ধে বল করা কঠিন। নেটে ওকে বল করলে অনেক অভিজ্ঞতা অর্জন করা সম্ভব হয়। শেষের ওভারগুলোয় বিগ হিটারের বিরুদ্ধে কীভাবে বল করতে হবে, সে সম্পর্কে একটা ধারণা তৈরি করা যায়। রাসেল অন্যতম সেরা টি টোয়েন্টি প্লেয়ার। ওকে দলে পাওয়ায় আমরাও নিজেদের ভাগ্যবান বলেই মনে করি।’’

এ বারের টুর্নামেন্টেও রাসেলকে সামনে রেখেই পরিকল্পনা তৈরি করছে কেকেআর ম্যানেজমেন্ট। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন