Football

মেসির নজির গড়ার রাতে উজ্জ্বল রোনাল্ডোও

৭০০ গোল করতে মেসি নিলেন ৮৬২টি ম্যাচ। রোনাল্ডো সাতশো গোল আগে করলেও মেসির থেকে বেশি ম্যাচ খেলেছেন।

Advertisement

সংবাদ সংস্থা 

বার্সেলোনা শেষ আপডেট: ০১ জুলাই ২০২০ ১৭:৩৬
Share:

বিশ্বের দুই প্রান্তে তারকা বন্দনা। গোলের পরে মেসিকে নিয়ে উচ্ছ্বসিত বার্সা-সতীর্থরা। বুলেট শটে গোলের পরে রোনাল্ডোকে অভিনন্দন।

একই দিনে দুই মহাতারকা গোল পেলেন। লিও মেসি গোল করলেন স্পেনে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইতালিতে।

Advertisement

পেনাল্টি থেকে অ্যাটলেটিকো মাদ্রিদের জাল কাঁপিয়ে মেসি কেরিয়ারের সাতশো গোলটি করেন। ‘এলএম ১০’গোল পেলেও অবশ্য অ্যাটলেটিকো মাদ্রিদকে হারাতে পারেনি বার্সা। ২-২ গোলে ম্যাচ শেষ হওয়ায় বার্সেলোনার লা লিগা জেতার আশা ক্ষীণ হয়ে গেল। অন্য দিকে রোনাল্ডোর জু্ভেন্তাস ৩-১ গোলে জেনোয়াকে হারানোয় খেতাবের কাছে পৌঁছল।

৭০০ গোল করতে মেসি নিলেন ৮৬২টি ম্যাচ। রোনাল্ডো সাতশো গোল আগে করলেও মেসির থেকে বেশি ম্যাচ খেলেছেন। এই নজির গড়তে পর্তুগিজ তারকার লেগেছিল ৯৭৩ ম্যাচ। মেসি ও রোনাল্ডো-সহ ৭০০ ক্লাবের সদস্য সংখ্যা এখন সাত।

Advertisement

আরও পড়ুন: ‘আমাকে আক্রমণ করে, মিথ্যা রটিয়ে, অনেকেই সুবিধা নিয়েছে’

এর আগের তিনটি ম্যাচে গোল পাননি মেসি। অ্যাটলেটিকোর বিরুদ্ধে গোল করতে মরিয়া ছিলেন তিনি। রোনাল্ডো আবার টানা তিনটি ম্যাচেই গোল পেলেন। ৫৬ মিনিটে জোরালো শটে জেনোয়ার জাল কাঁপান ‘সিআর সেভেন’। অন্য দিকে, পেনাল্টি থেকে মেসি পানেনকা শটে গোল করেন।

দুই তারকার মধ্যে মিল খুবই কম। খেলার ধরনও আলাদা। মাঠের বাইরে দু’জনের জীবনযাত্রাও সম্পূর্ণ আলাদা। কেরিয়ারের ৭০০ নম্বর গোলটি করার ক্ষেত্রে মেসির সঙ্গে মিল রয়েছে রোনাল্ডোর। দু’ জনেই পেনাল্টি স্পট থেকে গোল করেন। রোনাল্ডো গোল করেছিলেন ইউক্রেনের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন