লিওর পছন্দ নতুন কোচ

মেসি থাকছে, দাবি বার্সার

লিওনেল মেসির নতুন চুক্তি নিয়ে নাটক অব্যাহত থাকল। বার্সেলোনার প্রথম দলের সেক্রেটারি রবার্ট ফার্নান্দেজ জানালেন, মেসি নিয়ে বিতর্কের কোনও কারণ নেই। এলএম টেনের নতুন চুক্তির কথাবার্তা খুব ভাল ভাবে এগোচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৭ ০৩:৫৩
Share:

মায়ের জন্মদিনে মেসির উপহার, বিশেষ ওয়াইনের বোতল।ছবি: টুইটার।

লিওনেল মেসির নতুন চুক্তি নিয়ে নাটক অব্যাহত থাকল।

Advertisement

বার্সেলোনার প্রথম দলের সেক্রেটারি রবার্ট ফার্নান্দেজ জানালেন, মেসি নিয়ে বিতর্কের কোনও কারণ নেই। এলএম টেনের নতুন চুক্তির কথাবার্তা খুব ভাল ভাবে এগোচ্ছে। ফার্নান্দেজ বলছেন, ‘‘লিওর সঙ্গে নতুন চুক্তি নিয়ে কথাবার্তা হচ্ছে। খুব ভাল ভাবেই সব কিছু এগোচ্ছে। যেমন মাসচেরানো, নেইমারের চুক্তির সময় নিশ্চিন্ত ছিলাম, লিওর ক্ষেত্রেও তাই। আমি নিশ্চিত বার্সেলোনাতেই থাকবে মেসি।’’

ক্লাবের তরফ থেকে ইতিবাচক সমস্ত মন্তব্য করা হলেও মেসি শিবির মুখে কুলুপ এঁটে বসে রয়েছে। নতুন চুক্তি নিয়ে কোনও কথা বলতে রাজি নন মেসি বা তাঁর পরিবার। কিন্তু ক্লাব প্রেসিডেন্ট জোসেপ বার্তোমিউ জানিয়ে দিয়েছেন, কোনওমতেই এলএম টেনকে ছাড়বে না ক্লাব। ‘‘আমরা সব রকমের চেষ্টা করব মেসিকে রাখতে। ওকে ক্লাবে রাখাই আসল লক্ষ্য,’’ বলছেন বার্তোমিউ। কিছু দিন আগে লুইস সুয়ারেজও বলেছিলেন, মেসিকে দ্রুত চুক্তি দেওয়া উচিত। সুয়ারেজ বলছেন, ‘‘সব বিতর্ক মিডিয়ার তৈরি করা। প্রেসিডেন্ট আগেই বলেছে নতুন চুক্তি দেবে মেসিকে।’’

Advertisement

শুধু মাত্র নতুন চুক্তিতেই সন্তুষ্ট নন এলএম টেন। তাঁর পছন্দের কোচ জর্জ সাম্পাওলিকেও বার্সায় দেখতে চান রাজপুত্র। শোনা যাচ্ছে, আগেও ক্লাবের কাছে মেসি আবেদন করেছিলেন সাম্পাওলিকে কোচ করতে। কিন্তু ইউরোপীয় ক্লাব ফুটবলে তাঁর অভিজ্ঞতা কম থাকায় সাম্পাওলি বার্সা কোচ হতে পারেননি। ২০১৫-য় চিলিকে কোপা জেতানোর পরে ছবি পাল্টায়। সাম্পাওলিকে কোচ করতে ঝাঁপায় ইউরোপীয় হেভিওয়েট ক্লাবেরা। কিন্তু তার মধ্যে বার্সা ছিল না।

শেষমেশ এই মরসুমে সেভিয়ায় সই করেন সাম্পাওলি। লা লিগায় সেভিয়াকে খেতাবের অন্যতম দাবিদার করে তুলেছেন তিনি। লিগ টেবলে দু’নম্বরে রয়েছে সেভিয়া। কিছু দিন আগে তাদের হাতেই ভেঙে যায় রিয়াল মাদ্রিদের অপরাজিত থাকার রেকর্ড। এক স্প্যানিশ দৈনিকের মতে, নিজের প্রাক্তন সতীর্থ অ্যালেক্সিস সাঞ্চেজকে ফোন করেন মেসি। জানতে চান, সাম্পাওলির কোচিংয়ে খেলার অভিজ্ঞতা ঠিক কী রকম। যার পর জল্পনা তুঙ্গে আগামী মরসুমে লুইস এনরিকে সরে গিয়ে হয়তো সাম্পাওলি কোচ হচ্ছেন বার্সার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন