Lionel Messi

ক্লান্ত মেসি বিশ্রামেই, শতাব্দী সেরা রোনাল্ডো

রবিবার বার্সেলোনা টুইট করে জানিয়েছে, মেসিকে আরও কয়েক দিন পরিবারের সদস্যদের সঙ্গে ছুটি কাটানোর অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ০৪:৩১
Share:

—ফাইল চিত্র

প্রথম জন পরিবার নিয়ে আর্জেন্টিনায় ক্রিসমাসের ছুটি কাটাতে ব্যস্ত। দ্বিতীয় জন উড়ে গেলেন দুবাইয়ে শতাব্দী সেরা ফুটবলারের সম্মান নিতে। বছরের শেষ পর্বেও আলোচনার কেন্দ্রে বিশ্বফুটবলের দুই মহাতারকা লিয়োনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

রবিবার বার্সেলোনা টুইট করে জানিয়েছে, মেসিকে আরও কয়েক দিন পরিবারের সদস্যদের সঙ্গে ছুটি কাটানোর অনুমতি দেওয়া হয়েছে। ফলে মঙ্গলবার লা লিগায় তাঁকে ছাড়া এইবারের বিরুদ্ধে খেলবে বার্সা।

গত সপ্তাহে ভায়াদোলিদের বিরুদ্ধে ম্যাচের পরেই স্ত্রী এবং তিন পুত্রকে নিয়ে ব্যক্তিগত বিমানে মেসি চলে যান রোসারিয়োতে। বার্সা তারকার ছুটির মেয়াদ বাড়ানোর কারণ হিসেবে মনে করা হচ্ছে, নতুন বছরে অনেক কঠিন ম্যাচ রয়েছে। তার আগে ক্লান্ত মেসি বিশ্রাম নিয়ে যাতে তরতাজা হয়ে ফিরতে পারেন, সেই কারণে এই বাড়তি ছুটি অনুমোদিত হয়েছে। শোনা গিয়েছে, ৩ জানুয়ারি লা লিগায় উয়েস্কার বিরুদ্ধে আবার মাঠে ফিরবেন তিনি।

Advertisement

এ দিকে, রবিবার দুবাইয়ে রোনাল্ডোর হাতে শতাব্দী সেরার গ্লোব সকার ট্রফি তুলে দেওয়া হয়। তাঁর সঙ্গে এই ট্রফির দৌড়ে ছিলেন মেসি এবং লিভারপুল তারকা মহম্মদ সালাহ। সেরার পুরস্কার নিয়ে রোনাল্ডো বলেছেন, “যাঁরা আমাকে এই সম্মানের জন্য নির্বাচিত করেছেন, তাঁদের সকলের কাছে কৃতজ্ঞ। এই পুরস্কার নতুন উদ্যমে লড়াই করতে প্রেরণা দেবে।” আরও বলেছেন, “এই পুরস্কার ব্যতিক্রমী। আশা করি, আরও কয়েক বছর খেলতে পারব। এবং যে পরিস্থিতির মধ্যে দিয়ে এখন গোটা পৃথিবীকে এগোতে হচ্ছে, সেই ছবিও পাল্টে যাবে। আমরা সবাই আগের মতো আনন্দ করতে পারব।”

ফিফা বর্ষসেরার পুরস্কারের পরে বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেয়নডস্কি এই মঞ্চে পেয়েছেন বছরের সেরা ফুটবলারের সম্মান। বছরের সেরা কোচ বায়ার্নেরই হান্স দিয়েতের ফ্লিক। বিশেষ পুরস্কার পেলেন স্পেন দলের প্রাক্তন অধিনায়ক ইকের কাসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন