বার্সার ত্রাতা সেই মেসি

সোশ্যাল মিডয়ায়  কেউ লিখলেন লিয়োনেল মেসির জীবনের সেরা গোল। কারও কথা, ‘লিয়ো, তুমি ছাড়া আমাদের বাঁচানোর কেউ নেই।’ নেই বলেই বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে শনিবার আর্জেন্টাইন কিংবদন্তিকে নামিয়ে দিতে বাধ্য হলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ০২:০১
Share:

দুরন্ত: গোলের পরে দেম্বেলের কোলে উচ্ছ্বসিত মেসি। এএফপি

সোশ্যাল মিডয়ায় কেউ লিখলেন লিয়োনেল মেসির জীবনের সেরা গোল। কারও কথা, ‘লিয়ো, তুমি ছাড়া আমাদের বাঁচানোর কেউ নেই।’ নেই বলেই বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে শনিবার আর্জেন্টাইন কিংবদন্তিকে নামিয়ে দিতে বাধ্য হলেন। পরের সপ্তাহে দুটো এল ক্লাসিকো থাকলেও মেসিকে বিশ্রাম দিতে পারলে না।

Advertisement

মেসির সত্যিই বিশ্রাম নেই। তাই ২২ মিনিটেই জেসাস নাভাসের গোলে ০-১ পিছিয়ে পড়া অবস্থায় বার্সাকে অবিশ্বাস্য গোলে সমতায় ফেরাতে হল তাঁকেই। ইভান রাকিতিচের ঠিকানা লেখা সেন্টারে বল মাটিতে পড়ার আগে যে ভলিতে গোল করলেন, তা নিয়ে ফুটবল দুনিয়া আলোড়িত। এবং এখানেই শেষ নয়। আবার ১-২ পিছিয়ে পড়লেও ফুটবল জীবনের ৫০ নম্বর হ্যাটট্রিকে ৩-২ করে গেলেন মেসি। প্রতিটি গোলই অসাধারণ। এমনকি বহু ম্যাচ পরে লুইস সুয়ারেসও মেসির পাস থেকে গোল করে ফেললেন। এই জয়ে বার্সা ১০ পয়েন্টের ব্যবধান গড়ল আতলেতিকো মাদ্রিদের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন