La Liga

লা লিগায় বার্সেলোনার পাঁচ গোলে লিও মেসির দুরন্ত হ্যাটট্রিক

লেভান্তের বিরুদ্ধে মেসি হ্যাটট্রিক করলেন। আর্জেন্টিনীয় মহাতারকার কেরিয়ারের ৪৩তম হ্যাটট্রিক এটি। ২০১৮ সালে এলএম টেন গোলের হাফ সেঞ্চুরি করে ফেললেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৮ ১৪:৩৭
Share:

আবার হ্যাটট্রিকের আলোয় উজ্জ্বল মেসি। ফাইল ছবি।

আবারও লিয়োনেল মেসির ম্যাজিক‍! মঞ্চ সেই লা লিগা। রবিবার রাতে অ্যাওয়ে ম্যাচে শিল্পের ফুল ফোটালেন তিনি। একইসঙ্গে মন্ত্রমুগ্ধ করলেন বিশ্ব জুড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা তাঁর ভক্তদের।

Advertisement

বিপক্ষে লেভান্তে। গত মরশুমে ঘরোয়া লিগে খেতাব জিতলেও এই দলটির কাছেই একমাত্র হেরে বসেছিল বার্সেলোনা। রবিবার রাতে বদলার ম্যাচে সত্যিই ভয়ঙ্কর লাগল আর্নেস্তে ভালভার্দের ছাত্রদের। তবে বাকি সবাইকে ছাপিয়ে এই ম্যাচের নায়ক একজনই। তিনি অবধারিত ভাবেই লিয়োনেল মেসি!

বার্সার ৫-০ জয়ে এদিন মেসি হ্যাটট্রিক করলেন। আর্জেন্টিনীয় মহাতারকার কেরিয়রের ৪৩তম হ্যাটট্রিক এটি। ২০১৮ সালে এলএম টেন গোলের হাফ সেঞ্চুরিও করে ফেললেন। যার সিংহভাগ গোলই তিনি করেছেন বার্সেলোনার জার্সিতে। ৪৬ টি। বাকি চারটি গোল আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে। এই ম্যাচে লুই সুয়ারেজজেরার পিকেও গোল করে গেলেন। উল্লেখযোগ্য, সতীর্থদের দিয়ে বাকি দুটি গোলের পিছনেও মেসিরই ভূমিকা রইল। লেভান্তের সিউটাট ডি ভ্যালেন্সিয়া স্টেডিয়াম হয়ে উঠল মেসি-ময়।

Advertisement

আরও পড়ুন: ডার্বি মাতিয়ে দিল রাজগঞ্জের ছেলে

আরও পড়ুন: ঘুরিয়ে রেফারিকে তোপ মোহনবাগান কোচ

খেলার শুরুর দিকে অবশ্য বোঝা যায়নি যে লেভান্তে এ ভাবে আত্মসমর্পণ করবে। বরং ম্যাচের ৩৩ মিনিটে ইমনুয়েল বোয়াটেংয়ের শট বার্সার ক্রসপিসে লাগার পর বিপক্ষ মাঠে হাজির বার্সা সমর্থকদের বেশ উদ্বিগ্ন দেখিয়েছে। এর কিছু পরেই অবশ্য এলএম টেন-এর খেল শুরু! ৩৫ মিনিটে বার্সার প্রথম গোল। যা সুয়ারেজকে দিয়ে করালেন মেসি। বিরতির আগেই স্কোরশিটে নিজের নাম তুলে ফেললেন আর্জেন্টিনীয়। দ্বিতীয়ার্ধে এল মেসির জোড়া গোল। অন্যটি পিকের।

চলতি মরশুমে মেসির এটি দ্বিতীয় হ্যাটট্রিক। গত সেপ্টেম্বরে চ্যাম্পিয়ন্স লিগে ডাচ ক্লাব পিএসভি আইন্দোভেনের বিরুদ্ধে প্রথমটি করেন আর্জেন্টিনীয়। স্পেনের লিগে এটি তাঁর ৩১ নম্বর হ্যাটট্রিক। গত নয় বছরের মধ্যে এই নিয়ে আটবার মেসি ৫০ বা তার বেশি গোল করলেন এক বছরে। যা এক অবিশ্বাস্য নজির!

অবশ্য মানুষটার নাম তো লিয়োনেল মেসি, তাই এগুলোই বোধহয় প্রত্যাশিত!

(চ্যাম্পিয়ন্স লিগ, এল ক্লাসিকো, লা লিগা, ইপিএল, বুন্দেশলিগা, সিরি এ থেকে ফিফা বিশ্বকাপ - ফুটবল জগতের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন