Football

বিচ্ছেদ-বিতর্কের পরে বার্সার অনুশীলনে মেসি

বুরোফ্যাক্স পাঠিয়ে বার্সার সঙ্গে মেসি (আইনসিদ্ধ নোটিস) বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়ার পরেই আলোড়ন পড়ে গিয়েছিল বিশ্ব  জুড়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০ ০৬:১৭
Share:

প্রত্যাবর্তন: বার্সেলোনার অনুশীলনে নেমে পড়লেন মেসি। সোমবার।

শেষ পর্যন্ত বার্সেলোনার অনুশীলনে যোগ দিলেন লিয়োনেল মেসি। সোমবার সকালে সান জোয়ান দেস্পিতে বার্সার ট্রেনিং সেন্টারে প্র্যাক্টিস শুরু হওয়ার প্রায় দেড় ঘণ্টা আগেই পৌঁছে যান আর্জেন্টিনীয় কিংবদন্তি। তাঁকে স্বাগত জানাতে রাস্তায় ভিড় করেছিলেন ভক্তেরা।

Advertisement

বুরোফ্যাক্স পাঠিয়ে বার্সার সঙ্গে মেসি (আইনসিদ্ধ নোটিস) বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়ার পরেই আলোড়ন পড়ে গিয়েছিল বিশ্ব জুড়ে। বার্সার তরফেও পাল্টা জানিয়ে দেওয়া হয়, ৭০০ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৬১৪৪ কোটি) না দিলে ছাড়া হবে না তাঁকে। দীর্ঘ টানাপড়েনের পরে গত শুক্রবার সিদ্ধান্ত বদলে ক্যাম্প ন্যু-তেই আরও এক মরসুম থাকার কথা জানিয়ে দেন তিনি। মেসি বলেছিলেন, ‘‘বার্সেলোনার বিরুদ্ধে আদালতে যাওয়া সম্ভব নয়। এই ক্লাব আমাকে সব কিছু দিয়েছে। বার্সেলোনাকে আমি ভালবাসি।’’ এর পরেই জল্পনা শুরু হয় নতুন ম্যানেজার রোনাল্ড কোমানের অধীনে কবে থেকে প্রাক-মরসুম প্রস্তুতি শুরু করবেন তিনি।

রবিবারই মেসির করোনা পরীক্ষা হয়ে গিয়েছিল। এ দিন তিনি যোগ দেন অনুশীলনে। তবে আগামী শনিবার জিমন্যাস্টিকের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে মেসি হয়তো খেলবেন না। ১৬ সেপ্টেম্বর জিরোনার বিরুদ্ধে খেলতে পারেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন