Football Lionel Messi European Golden Shoe

আরও এক বার ইউরোপ সেরা মেসি

চলতি মরসুমে মেসির পায়ে ছন্দ থাকলেও, তাল ছিল না বার্সেলোনার খেলায়। মেসি অপ্রতিরোধ্য হলেও কোপা ডেল রে এবং সুপার কোপা ডি এস্পানা ছাড়া আর কোনও ট্রফিই ঢোকেনি ন্যু-ক্যাম্পে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ জুন ২০১৭ ১৯:২১
Share:

ছবি: রয়টার্স

আরও এক বার সেরার শিরোপা আধুনিক ফুটবলের অন্যতম সেরা নক্ষত্র লিওনেল মেসির মাথায়। সোমবার ফুটবল কেরিয়ারে চতুর্থবারের জন্য ‘ইউরোপিয়ান গোল্ডেন শু’-এ নিজের নাম লেখালেন আর্জেন্তাইন এই মহাতারকা। এর আগে ২০১০, ২০১২ ও ২০১৩ তে এই অনন্য সম্মান পেয়েছিলেন তিনি। চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডোকে পিছনে ফেলে ৭৪ পয়েন্ট নিয়ে এই সম্মান আবার ফিরে এল এলএম ১০-এর কাছে।

Advertisement

আরও পড়ুন: ঘুমন্ত সৌরভ, ওয়ার্নকে নিয়েও সহবাগের দুষ্টুমি

চলতি মরসুমে মেসির পায়ে ছন্দ থাকলেও, তাল ছিল না বার্সেলোনার খেলায়। মেসি অপ্রতিরোধ্য হলেও কোপা ডেল রে এবং সুপার কোপা ডি এস্পানা ছাড়া আর কোনও ট্রফিই ঢোকেনি ন্যু-ক্যাম্পে। লা-লিগায়ও শেষ করতে হয়েছে রানার্স হয়েই। তবে, দলের এই পারফরম্যান্সের মধ্যেও ধ্রুব তারার মত উজ্জ্বল ছিলেন বিশ্ব ফুটবলের এই ‘ওয়ান্ডার ম্যান’। এই মরসুমে লা-লিগায় মেসির গোল সংখ্যা ৩৭। দীর্ঘ তিন বছর পর আবারও ইউরোপের সেরা হতে পেরে খুশি মেসিও। লিও ছাড়াও গোল্ডেন শুয়ের লড়াইয়ে ছিলেন দোস্ত(৬৮), অউবামিয়াং(৬২), লেবানডোস্কি(৬০)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন