ম্যান সিটিকে সরিয়ে শীর্ষে ফের লিভারপুল

রবিবার ঘরের মাঠে অ্যানফিল্ডে শুরুর ছবিটা কিন্তু একেবারেই অন্যরকম ছিল। ১৬ মিনিটে রবের্তো ফিরমিনহোর গোলে এগিয়ে যায় লিভারপুল। ৭০ মিনিটে লুকাস মৌরা সমতা ফেরানোর সঙ্গে সঙ্গে উৎসব থেমে যায় অ্যানফিল্ডে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ০৪:৩৭
Share:

জুটি: দোবির আত্মঘাতী গোল। উৎসব শুরু সালাহ-ফিরমিনহোর। এপি

ম্যাচ শেষের বাঁশি বাজার আগে টটেনহ্যাম হটস্পারের দোবি অল্দারওয়েল্দের মাথায় লেগে বল যে জালে জড়িয়ে যাবে, তা কল্পনাও করতে পারেননি য়ুর্গেন ক্লপ। ম্যাচের পরে লিভারপুল ম্যানেজার বলেছেন, ‘‘জয়সূচক গোলের পরেও আমি শান্ত ছিলাম। যে পরিস্থিতিতে গোলটা হল, তাতে আমি অবাক হয়ে গিয়েছি। কী ভাবে যে বলটা জালে জড়িয়ে গেল তা এখনও আমি বুঝতে পারছি না। আমার চোখ ছিল শুধু দোবির দিকে।’’

Advertisement

রবিবার ঘরের মাঠে অ্যানফিল্ডে শুরুর ছবিটা কিন্তু একেবারেই অন্যরকম ছিল। ১৬ মিনিটে রবের্তো ফিরমিনহোর গোলে এগিয়ে যায় লিভারপুল। ৭০ মিনিটে লুকাস মৌরা সমতা ফেরানোর সঙ্গে সঙ্গে উৎসব থেমে যায় অ্যানফিল্ডে। কারণ, ম্যাঞ্চেস্টার সিটিকে সরিয়ে ইপিএল টেবলের শীর্ষ স্থান পুনরুদ্ধার করতে হলে জিততেই হত লিভারপুলকে। শেষ পর্যন্ত স্বস্তি ফিরল দোবির আত্মঘাতী গোলের পরে।

লিভারপুল সমর্থকেরা জয়ের উৎসবে মেতে উঠলেও ক্লপ একেবারেই খুশি নন। তাঁর কথায়, ‘‘কুৎসিত ভাবে জিতেছি আমরা। যে ভাবে গোল খেয়েছি, তাতে আমি অত্যন্ত হতাশ।’’ তিনি যোগ করেছেন, ‘‘প্রথমার্ধে আমরা দুর্দান্ত খেলেছি। দ্বিতীয়ার্ধে ছন্দটা হারিয়ে ফেলি।’’ রবিবার রুদ্ধশ্বাস ম্যাচ জিতল চেলসিও। ঘরের মাঠে ৪৬ মিনিটে ভিক্তর কামারাসার গোলে এগিয়ে গিয়েছিল কার্ডিফ। ম্যাচ শেষ হওয়ার ছ’মিনিট আগে চেলসিকে সমতায় ফিরিয়ে আনেন আথপিলিকোয়েতা। সংযুক্ত সময়ে জয়ের গোল লোফতাস চিকের। এই জয়ের সুবাদে ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের ছয় নম্বরে রয়েছে চেলসি। এবং পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলার কোনও সুযোগ নেই চেলসির।

Advertisement

রবিবার জয়ের পরে বিরক্ত চেলসি ম্যানেজার মাউরিসিয়ো সাররি বলেছেন, ‘‘জিতেছি ঠিকই কিন্তু এত বাজে ফুটবল কখনও দেখিনি। তবে ফুটবলাররা লড়াই করেছে শেষ মিনিট পর্যন্ত। সেটার প্রশংসা অবশ্যই করতে হবে। আমাদের আরও ভাল খেলতে হবে বাকি ম্যাচগুলিতে। সে দিকেই এখন বেশি গুরুত্ব দিচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন