জয় ক্লপের, বিতর্কিত লাল কার্ড রোনাল্ডোর

লিভারপুলের হয়ে গত শনিবার টটেনহ্যামের বিরুদ্ধে ম্যাচে চোখে মারাত্মক আঘাত পান ফির্মিনো। তাই নেমারদের বিরুদ্ধে এই ব্রাজিলীয় তারকা এ দিন রিজার্ভ বেঞ্চেই ছিলেন। মাঠে নামলেন ৭২ মিনিটে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪৫
Share:

জয়সূচক গোল করে রবের্তো ফির্মিনোর উচ্ছাস।ছবি রয়টার্স।

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র দেখলেন। দেখলেন কী ভাবে জাতীয় দলে তাঁর সতীর্থ রবের্তো ফির্মিনো খেলার অতিরিক্ত সময়ে গোল করে জিতিয়ে দিলেন লিভারপুলকে। অ্যানফিল্ড থেকে মঙ্গলবার ভারতীয় সময় গভীর রাতে প্যারিস সাঁ জারমাঁ-র বিরুদ্ধে পুরো পয়েন্ট তুলে নিল ইংলিশ প্রিমিয়ার লিগে য়ুর্গেন ক্লপের ক্লাব। লিভারপুল জিতল ৩-২। একটা সময় পর্যন্ত মনে হয়েছিল খেলায় বোধহয় মীমাংসা হবে না। সাইড লাইনের ধারে লিভারপুল ম্যানেজারের প্রতিক্রিয়াতেও সেই হতাশা বারবার স্পষ্ট হয়ে উঠছিল।

Advertisement

লিভারপুলের হয়ে গত শনিবার টটেনহ্যামের বিরুদ্ধে ম্যাচে চোখে মারাত্মক আঘাত পান ফির্মিনো। তাই নেমারদের বিরুদ্ধে এই ব্রাজিলীয় তারকা এ দিন রিজার্ভ বেঞ্চেই ছিলেন। মাঠে নামলেন ৭২ মিনিটে। ততক্ষণে কিলিয়ান এমবাপে খেলার ফল ২-২ করে দিয়েছেন। মনে হচ্ছে, ম্যাচের ভবিতব্য ২-২ ড্র-ই হতে যাচ্ছে। এমনিতে প্রথম এগারোয় ফির্মিনোর পরিবর্তে খেলতে নামা ড্যানিয়েল স্টারিজই হেড থেকে গোল করে ১-০ করেছিলেন খেলার ৩০ মিনিটের মাথায়। ছ’মিনিট পরেই পেনাল্টি থেকে গোলে জেমস মিলনার ২-০ করে দেন। পিএসজি প্রথম গোল শোধ করে মিলনারের গোলের মিনিট চারেক পরেই। গোল করেন থোমা মুনিয়ের। ম্যাচে সে ভাবে খেলতে পারেননি নেমার আর এমবাপে। সে ভাবে জ্বলে ওঠেননি মহম্মদ সালাহও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন