Sports News

মুম্বই টেস্টে লোকেশ ফিরলেও ফেরা হচ্ছে না ঋদ্ধিমানের

চতুর্থ টেস্টেও খেলা হচ্ছে না উইকেট কিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার। যদিও দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে ঋদ্ধিমানের জায়গায় দলকে ভরসা দিয়েছেন পার্থিব পটেল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৬ ১৭:৫৩
Share:

পার্থিব পটেল। ছবি: এএফপি।

চতুর্থ টেস্টেও খেলা হচ্ছে না উইকেট কিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার। যদিও দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে ঋদ্ধিমানের জায়গায় দলকে ভরসা দিয়েছেন পার্থিব পটেল। তৃতীয় টেস্টে বাঁ থাইয়ে চোটের জন্য ছিটকে যেতে হয়েছিল ঋদ্ধিমানকে। ভাবা হয়েছিল সুস্থ হয়ে চতুর্থ টেস্টেই ফিরে আসবেন তিনি। কিন্তু তাঁর ফেরা হচ্ছে না। এখনও পুরোপুরি ফিট নন ঋদ্ধি। তার উপর ফর্মে রয়েছেন পার্থিবও। চতুর্থ টেস্ট জিতে ভারতের লক্ষ্য সিরিজ জয় নিশ্চিত করা।

Advertisement

অন্যদিকে প্রথম তিন টেস্টে খেলা ইশান্ত শর্মাকেও ছেড়ে দেওয়া হয়েছে তাঁর বিয়ের জন্য। যদিও তাঁর জায়গায় নতুন কাউকে দলে এই মুহূর্তে ডাকা হচ্ছে না। ১৪ জনের দল নিয়েই বাকি দু’টি টেস্ট খেলার সিদ্ধান্ত নিয়ে টিম ম্যানেজমেন্ট। আগেই চোটের জন্য দলের বাইরে চলে গিয়েছিলেন লোকেশ রাহুলের মতো ওপেনার। সেই জায়গাও দারুণ সামলে দিয়েছেন পার্থিব। সেই অবস্থায় তাঁকে বসানোর কথা এখনই ভাববেন না নির্বাচকরা। আট বছর পর ফিরে তৃতীয় টেস্টের দুই ইনিংসে ৪২ ও অরাজিত ৬৭ রান করেছেন তিনি। যদিও লোকেশ রাহুলের মুম্বইয়ের টেস্টের আগে ফিট হয়ে ফিরে আসার সম্ভাবনা রয়েছে। লোকেশ ফিরলে পরের দিকে ব্যাট করতে নামবেন পাথিব। বাদ পড়তে পারেন করুণ নায়ার।

ভারতীয় দল: বিরাট কোহালি (অধিনায়ক), পার্থিব পটেল (উইকেটকিপার), অজিঙ্ক রাহানে, লোকেশ রাহুল, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, করুণ নায়ার, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, জয়ন্ত যাদব, অমিত মিশ্রা, মহম্মদ শামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার।

Advertisement

আরও খবর

আট বছর পর দলে ফিরলাম মনেই হচ্ছে না: পার্থিব

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন