Bengal-Madhya Pradesh Ranji Match

পাঁচ উইকেট পড়ে গিয়েছে মধ্যপ্রদেশের, তিন পয়েন্টের সম্ভাবনা উজ্জ্বল মনোজদের

টস হেরে প্রথমে ব্যাট করে নয় উইকেটে ৫১০ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল বাংলা। জবাবে তৃতীয় দিনের শেষে পাঁচ উইকেটে ২৫৪ তুলেছে মধ্যপ্রদেশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৮ ১৮:২৭
Share:

বৃহস্পতিবার বল হাতে জ্বলে উঠতে পারবেন অশোক দিন্দা? ফাইল চিত্র।

ইডেনে মধ্যপ্রদেশের বিরুদ্ধে সরাসরি জয়ের জন্য ঝাঁপিয়ে পড়তে চেয়েছিল বাংলা। তবে তা হওয়ার সম্ভাবনা কার্যত নেই। রঞ্জির তৃতীয় দিনে মধ্যপ্রদেশের প্রথম ইনিংসের পড়ে গিয়েছে পাঁচ উইকেট। ফলে, বৃহস্পতিবার ম্যাচের শেষ দিনে তিন পয়েন্ট পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল মনোজ তিওয়ারির দলের।

Advertisement

টস হেরে প্রথমে ব্যাট করে নয় উইকেটে ৫১০ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল বাংলা। অধিনায়ক মনোজের অপরাজিত ২০১ ও কৌশিক ঘোষের ১০০ রানের সুবাদে পাঁচশো পেরিয়েছিল হোমটিম। জবাবে পাঁচ উইকেটে ২৫৪ তুলেছে মধ্যপ্রদেশ।

বুধবার সকালে বিনা উইকেটে ২৫৪ নিয়ে শুরু করেছিল মধ্যপ্রদেশ। দুই ওপেনারকে লাঞ্চের আগে ফেরান অশোক দিন্দা। তিনে নামা রজত পাতিদার আগের ম্যাচেই তামিলনাডুর বিরুদ্ধে ১৯৬ করেছিলেন। তাঁকে ৪৯ রানে বোল্ড করেন আমির গোনি। অধিনায়ক নমন ওঝা চারে নেমে বড় ইনিংসের দিকে এগোচ্ছিলেন। চতুর্থ উইকেটে শুভম শর্মার সঙ্গে ৮৮ রান যোগ করে ফেলেছিলেন তিনি। এই সময়ই পর পর দুই ওভারে নমন ওঝা (৭৪) ও শুভম শর্মাকে (৪৫) ফিরিয়ে বাংলাকে ম্যাচে ফেরান অনুষ্টুপ মজুমদার। ২২৩ রানে পড়ে মধ্যপ্রদেশের পঞ্চম উইকেট। দিনের শেষে এখনও ২৫৬ রানে পিছিয়ে রয়েছে মধ্যপ্রদেশ। প্রথম ইনিংসে বাংলার লিড নেওয়ার সম্ভাবনাই জোরালো। তা হলে ঘরের মাঠে তিন পয়েন্ট আসবে ঝুলিতে।

Advertisement

আরও পড়ুন: তোমায় আর চাই না, মেসেজ করে স্টার্ককে জানিয়ে দিল কেকেআর!​

আরও পড়ুন: ব্যাটিংয়ে জুটি বেঁধে ম্যাচ জেতালেন দম্পতি, বিশ্বকাপে নয়া নজির​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন