Cricket

জাতীয় নির্বাচকদের বিরুদ্ধে গিয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলবেন না ধোনি

বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে সোমবার বেঙ্গালুরুতে মহারাষ্ট্রের বিরুদ্ধে খেলবে ঝাড়খণ্ড। ধোনি খেললে এই ম্যাচেই খেলতেন। কিন্তু, দলের ভারসাম্যের কথা বলে তিনি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮ ১৩:৩১
Share:

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ম্যাচ অনুশীলনের সুযোগ হারালেন ধোনি। ফাইল চিত্র।

জাতীয় নির্বাচকরা চেয়েছিলেন তিনি যেন বিজয় হাজারে ট্রফিতে খেলেন। কয়েকদিন আগে নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়েওছিলেন যে তিনি খেলবেন। কিন্তু, মহেন্দ্র সিংহ ধোনি উল্টো সিদ্ধান্ত নিলেন।

Advertisement

বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে সোমবার বেঙ্গালুরুতে মহারাষ্ট্রের বিরুদ্ধে খেলবে ঝাড়খণ্ড। ধোনি খেললে এই ম্যাচেই খেলতেন। কিন্তু, দলের ভারসাম্যের কথা বলে তিনি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। ঝাড়খণ্ডের কোচ রবি কুমার বলেছেন, "এই পর্যায়ে দলে যোগ দেওয়া উচিত হবে বলে মনে করছে না ধোনি। আমরা ওর অনুপস্থিতিতেই পৌঁছেছি কোয়ার্টার ফাইনালে। দলের ভারসাম্য নষ্ট করতে চাইছে না ধোনি।"

এটা ঘটনা, বিজয় হাজারে ট্রফিতে ধোনি-হীন ঝাড়খণ্ড ধারাবাহিকতা দেখিয়েছে। গ্রুপে ন'টার মধ্যে জিতেছে সাতটা ম্যাচ। গ্রুপের শীর্ষে থেকে উঠেছে নকআউটে। কিন্তু, ব্যাট-হাতে ধোনির হালফিলের ফর্ম ভরসা দিচ্ছে না বলেই ঘরোয়া ক্রিকেটে তাঁর খেলার কথা উঠছে। চলতি বছরে ১৫ একদিনের ম্যাচে ২৮.১২ গড়ে তিনি করেছেন ২২৫ রান। যা একেবারেই সাদামাটা পারফরম্যান্স। মিডল অর্ডারে তিনি ভরসা দিতে পারছেন না। ডট বল খেলছেন বেশি। বড় শট নিতে সমস্যায় পড়ছেন। রানের গতি বাড়াতেও পারছেন না ডেথ ওভারে।

Advertisement

আরও পড়ুন: ব্যর্থ লোয়ার মিডল অর্ডার, বড় লিড পেল না ভারত​

আরও পড়ুন: আইসিসি-র র‌্যাঙ্কিং অনুযায়ী কেমন হতে পারে বর্তমান বিশ্বসেরা টেস্ট একাদশ​

ক্রিকেটমহল মনে করছিল, ঘরোয়া ক্রিকেটে খেললে উপকৃত হবেন ধোনি। প্রথম শ্রেণির ক্রিকেট তিনি খেলেন না। তাই ম্যাচ অনুশীলনের জন্য পড়ে থাকছে একমাত্র একদিনের ম্যাচ। সেটাও যদি ধোনি না খেলেন, তবে তাতে ভুল বার্তা যায় বলে মনে করা হচ্ছে। তাছাড়া সামনেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ রয়েছে। সেই সিরিজের প্রস্তুতি হিসেবেও ঝাড়খণ্ডের হয়ে খেলতে পারতেন তিনি। রোহিত শর্মা যেমন এই প্রতিযোগিতার নকআউটে মুম্বইয়ের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। ধোনির না-খেলা জাতীয় নির্বাচকদের মনোভাবেরও বিরুদ্ধে যাচ্ছে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন