লি-কে রিজার্ভে রাখলেন মহেশ

ভারতের নন প্লেয়িং ক্যাপ্টেন হিসেবে প্রথম টাইয়ে নামার আগে চমকে দিলেন মহেশ ভূপতি। উজবেকিস্তানের বিরুদ্ধে ভারতের আসন্ন ডেভিস কাপের লড়াইয়ে চার জন সিঙ্গলস প্লেয়ার বেছে নিলেন নির্বাচকরা। কোনও ডাবলস প্লেয়ারকে রাখা হয়নি প্রথম দলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ০৩:৫২
Share:

ভারতের নন প্লেয়িং ক্যাপ্টেন হিসেবে প্রথম টাইয়ে নামার আগে চমকে দিলেন মহেশ ভূপতি।

Advertisement

উজবেকিস্তানের বিরুদ্ধে ভারতের আসন্ন ডেভিস কাপের লড়াইয়ে চার জন সিঙ্গলস প্লেয়ার বেছে নিলেন নির্বাচকরা। কোনও ডাবলস প্লেয়ারকে রাখা হয়নি প্রথম দলে। রোহন বোপান্না এবং লিয়েন্ডার পেজকে রাখা হয়েছে রিজার্ভ দলে। সর্বভারতীয় টেনিস সংস্থা জানিয়েছে, নির্বাচকরা নন প্লেয়িং ক্যাপ্টেনের সঙ্গে আলোচনা করেই এই টিম বেছে নিয়েছে।

বেঙ্গালুরুতে ৭ থেকে ৯ এপ্রিলের টাইয়ের জন্য যে চার জন সিঙ্গলস বিশেষজ্ঞ বাছা হয়েছে তাঁরা হলেন রামকুমার রামনাথন (র‌্যাঙ্কিং ২৬৯), ইউকি ভামব্রি (৩০৭), প্রজনেশ গুনেশ্বরন (৩২৫) ও এন শ্রীরাম বালাজি (৩৫০)।

Advertisement

শেষ কবে ভারতের ডেভিস কাপ দলে চার জন সিঙ্গলস বিশেষজ্ঞ বাছা হয়েছে মনে করা যাচ্ছে না। ডেভিস কাপের লড়াইয়ে ভারত বরাবরই ডাবলসকে গুরুত্ব দিয়ে এসেছে। ভূপতি আর লিয়েন্ডার দু’জনই তো ডাবলসে ভারতের সবচেয়ে বড় বাজি ছিলেন। শুধু ডেভিস কাপেই নয়, এটিপি ট্যুর এবং গ্র্যান্ড স্ল্যামেও। তার পরও কেন লিয়েন্ডার বা রোহন বোপান্নাকে দলে রাখা হল না?

ভূপতি বলেছেন, ‘‘পারফরম্যান্স দেখেই এদের বেছে নেওয়া হয়েছে।’’ তবে প্রয়োজন পড়লে লিয়েন্ডার বা বোপান্নাকে দলে নেওয়ার রাস্তাও খোলা রেখেছেন মহেশ। দু’জন ডাবলস রিজার্ভের কারও খেলার সম্ভাবনা রয়েছে কি না প্রশ্নে মহেশ বলেছেন, ‘‘প্রয়োজন পড়লে খেলতে পারে।’’ ডেভিস কাপের নিয়ম বলছে টাইয়ের আগে প্রয়োজন পড়লে চূড়ান্ত দলে দুটো পরিবর্তন করা যাতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন