Leander Paes

Leadnder Paes and Mahesh Bhupathi: উইম্বলডন জয়ের ২২ বছর, ডাবলস সঙ্গী লিয়েন্ডারকে বিশেষ বার্তা দিলেন মহেশ

২২ বছর আগের স্মৃতি টুইটারে শেয়ার করে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন লিয়েন্ডার।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ১৮:৪৮
Share:

লিয়েন্ডার পেজ ও মহেশ ভূপতি ফাইল চিত্র

২২ বছর আগে ৪ জুলাই উইম্বলডনে ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন লিয়েন্ডার পেজমহেশ ভুপতি জুটি। ১৯৯৯ সালে ইতিহাস গড়েছিলেন তাঁরা। রবিবারের দিনটা তাই বিশেষ দিন তাঁদের কাছে। এই দিনটা স্মরণীয় করে রাখতে বিশেষ কিছু করতে চান মহেশ।

Advertisement

২২ বছর আগের স্মৃতি টুইটারে শেয়ার করে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন লিয়েন্ডার। তিনি লেখেন, ‘২২ বছর আগে এই দিনে প্রথম ভারতীয় হিসেবে উইম্বলডন জিতে দেশকে গর্বিত করতে পেরেছিলাম’।

পুরনো স্মৃতিতে মজে রয়েছেন তাঁর তৎকালীন সঙ্গী মহেশও। লিয়েন্ডারের টুইটের উত্তরে মহেশ লেখেন, ‘হ্যাঁ, প্রথম উইম্বলডন জেতার সেই দিনটা সত্যি বিশেষ দিন। তোমার কী মনে হয় না নতুন কিছু করার সময় এসেছে’? সঙ্গে সঙ্গেই উত্তর দেন লিয়েন্ডার। তিনি লেখেন, ‘আমি সব সময় আছি। বল তোমার কী পরিকল্পনা?’

Advertisement

মজা করে মহেশ লেখেন, ‘গতকাল আমি একটু অনুশীলন করেছিলাম। অলিম্পিক্সে ওয়াইল্ড কার্ড না থাকাটা খুব খারাপ নিয়ম’। আসলে মিক্সড ডাবলস ও ডাবলস মিলিয়ে ১২টি গ্র্যান্ড স্ল্যাম জিতলেও অলিম্পিক্সে পদক জেতা হয়নি মহেশ ভুপতির। ২০০৪ সালে লিয়েন্ডারের সঙ্গে জুটি বেঁধে নামলেও পদক পাওয়া হয়নি তাঁর। সেই আফসোসটা র‍য়ে গিয়েছে।

অলিম্পিক্সে পদক জিততে না পারলেও দেশের হয়ে কমনওয়েলথ গেমসে পদক জিতেছেন ভারতের এই তারকা জুটি।

লিয়েন্ডার পেজ ও মহেশ ভূপতি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন