সুপার লিগে একই গ্রুপে দুই প্রধান

রঞ্জি ট্রফির ফর্ম্যাটে সিএবি-র সুপার লিগ শুরু হচ্ছে ১৫ মে থেকে। যে টুর্নামেন্টে একই গ্রুপে দুই প্রধান মোহনবাগান ও ইস্টবেঙ্গল।ময়দানের সেরা আট ক্রিকেট দলকে নিয়ে এই সুপার লিগে পারফরম্যান্সের ভিত্তিতেই আগামী মরসুমের রঞ্জি দল বাছাই করা হবে বলে সিএবি সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ মে ২০১৬ ০৩:৩৬
Share:

রঞ্জি ট্রফির ফর্ম্যাটে সিএবি-র সুপার লিগ শুরু হচ্ছে ১৫ মে থেকে। যে টুর্নামেন্টে একই গ্রুপে দুই প্রধান মোহনবাগান ও ইস্টবেঙ্গল।

Advertisement

ময়দানের সেরা আট ক্রিকেট দলকে নিয়ে এই সুপার লিগে পারফরম্যান্সের ভিত্তিতেই আগামী মরসুমের রঞ্জি দল বাছাই করা হবে বলে সিএবি সূত্রের খবর। সেই কারণে বলা হচ্ছে এটিই হতে চলেছে স্থানীয় ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট।

আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হতে চলেছে এই সুপার লিগ। ‘এ’ গ্রুপে টাউন ক্লাব, শ্যামবাজার, ভবানীপুর ও টালিগঞ্জ অগ্রগামী। ‘বি’ গ্রুপে দুই প্রধান ছা়ড়াও কালীঘাট ও তপন মেমোরিয়াল। তিন দিনের ম্যাচগুলিতে রঞ্জির মতো প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে পয়েন্ট দেওয়া হবে। এগিয়ে থাকলে তিন, বিপক্ষকে এক। সরাসরি জিতলে ছ’পয়েন্ট ও দশ উইকেটে বা ইনিংসে জিতলে ছয়ের সঙ্গে এক পয়েন্ট বোনাস। বৃষ্টিতে খেলা ভেস্তে গেলে এক পয়েন্ট করে ভাগাভাগি হবে। দুই গ্রুপের সেরা দল ফাইনালে মুখোমুখি হবে ১৬ বা ১৭ জুন থেকে। চার দিনের এই ফাইনাল হবে দিন-রাতের। গোলাপি বলে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন