Mamata Banerjee

লগ্নির শুভলগ্ন এল ইস্টবেঙ্গলে, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

লাল-হলুদ ক্লাবের নতুন লগ্নিকারীর নাম শ্রী সিমেন্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪৪
Share:

নবান্নে সাংবাদিক সম্মেলনে ইস্টবেঙ্গলে লগ্নি আসার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই খবর গতকালই আনন্দবাজার ডিজিটালে প্রথম প্রকাশিত হয়েছিল। বুধবার বিকেলে নবান্নে তাতেই সিলমোহর পড়ল। ইস্টবেঙ্গলে নতুন লগ্নিকারীর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লাল-হলুদ ক্লাবের নতুন লগ্নিকারীর নাম শ্রী সিমেন্ট।

Advertisement

নবান্নে সাংবাদিক সম্মেলনে শ্রী সিমেন্টের কর্তা ও ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে নিয়ে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। লগ্নিকারী চলে আসায় আইএসএলে খেলার সম্ভাবনা যে উজ্জ্বল হল ইস্টবেঙ্গলের, সেটাও পরিষ্কার হল সাংবাদিক সম্মেলনে। মুখ্যমন্ত্রী বললেন, “বাংলার ফুটবল থেকে অনিশ্চয়তা দূর হল। বাংলা ছাড়া ফুটবল সম্পূর্ণ হবে না। বাংলা সব কিছুতে ভারতকে পথ দেখায়। করোনার এই সময়ে যে ভাবে ইস্টবেঙ্গলের পাশে দাঁড়িয়েছে শ্রী সিমেন্ট, সেটা অনেক বড় কথা।”

মোহনবাগান যেদিন এটিকের সঙ্গে যুক্ত হয়েছিল, তখন থেকেই ইস্টবেঙ্গলের জন্য লগ্নিকারী আনার চেষ্টা শুরু করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাত মাস পর সেই প্রচেষ্টা অবশেষে সফল। আর তার জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ দিলেন লাল-হলুদের সচিব কল্যাণ মজুমদার। কোয়েসের সঙ্গে চুক্তিতে দাঁড়ি পড়ার পর বার বার সমর্থকরা প্রশ্ন তুলেছিলেন ইস্টবেঙ্গলের আইএসএলে খেলার প্রসঙ্গে। সেই পরিস্থিতি থেকে মুখ্যমন্ত্রীর উদ্যোগে ঘুরে দাঁড়ানো সম্ভব হল। ক্লাবের তরফে বলা হচ্ছে, হারা ম্যাচ জিতিয়ে আনলেন মুখ্যমন্ত্রী। লগ্নিকারী সংস্থার তরফে বলা হল, আইএসএলে চ্যাম্পিয়ন হওয়ার জন্যই নামবে ইস্টবেঙ্গল।

Advertisement

আরও পড়ুন: ইস্টবেঙ্গল খেললে আইএসএলেরই গুরুত্ব বাড়বে, মনে করছেন প্রাক্তনীরা​

আরও পড়ুন: ৭০ কোটি ইউরোয় ম্যান সিটিতে মেসি!​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন