Sports News

বাংলায় ফুটবলের আরও বড় ইভেন্টের আশায় মুখ্যমন্ত্রী

ফিফার হাতে চলে গিয়েছে যুবভারতী। বিশ্বকাপের জন্য যা সেজে উঠেছে নতুন রূপে। হয়ে উঠেছে বিশ্বমানের। এ বার এই স্টেডিয়াম ঘিরে নতুন স্বপ্ন দেখতে শুরু করে দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭ ১৫:২৪
Share:

যুবভারতী ক্রীড়াঙ্গন উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: বিশ্বরূপ বসাক।

রবিবারই হস্তান্তর হয়ে গিয়েছে যুবভারতী ক্রীড়াঙ্গনের। রাজ্য সরকারের হাত থেকে চলে গিয়েছে ফিফার দায়িত্বে। আর মঙ্গলবার উত্তরকন্যা থেকে সেই বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের উদ্বোধন করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্টেডিয়ামের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘স্টেডিয়ামের কাজ দেখে ফিফা ও এআইএফএফ খুশি।’’ ফিফার কাছে এই স্টেডিয়াম থাকবে ২৮ অক্টোবর পর্যন্ত। তার পর আবার ফিরবে সরকারের কাছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর নতুন রূপে সেজে উঠেছে যুবভারতী ক্রীড়াঙ্গন। বিশ্বমানের হয়ে উঠেছে পুরো চত্তর। ৬ অক্টোবর থেকে শুরু হয়ে যাচ্ছে মহারণ। ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস স্টেডিয়ামের দায়িত্ব তুলে দিয়েছেন টুর্নামেন্ট ডিরেক্টর জেভিয়ার সেপ্পির হাতে। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের জন্য গত দেড় বছর বন্ধ ছিল স্টেডিয়াম। কাজ ৯০ শতাংশ শেষ। বাকিটা কয়েকদিনের মধ্যেই শেষ হয়ে যাবে।

Advertisement

আরও পড়ুন

হস্তান্তর হয়ে গেল যুবভারতী ক্রীড়াঙ্গন

Advertisement

পুরস্কারে কী লাভ, বলছেন দুরন্ত শঙ্কর

স্টেডিয়ামের কাজ দেখে খুশি জেভিয়ার সেপ্পি। দায়িত্ব নিয়ে তিনি বলেছিলেন, ‘‘স্টেডিয়ামের কাজের জন্য পশ্চিমবঙ্গ সরকার ও পিডব্লুডিকে ধন্যবাদ জানাচ্ছি। সবাই জানে দু’বছর আগে কী অবস্থায় ছিল যুবভারতী। আর এখন দেখুন স্টেডিয়ামের চেহারাটাই বদলে গিয়েছে। এখান থেকে আমরা স্টেডিয়ামের দায়িত্ব নিলাম। ২৯ অক্টোবর আবার ফিরিয়ে দেওয়া হবে।’’ যুবভারতীকে ‘ফুল মার্কস’ দিয়েছেন সেপ্পি। গ্রুপ ‘এফ’ এর ম্যাচগুলো হবে কলকাতায়। যেখানে রয়েছে ইংল্যান্ড, মেক্সিকো, ইরাক ও চিলে। ৮ অক্টোবর থেকে শুরু হবে কলকাতা পর্ব। ৩ অক্টোবরের মধ্যে সব দল পৌঁছে যাবে কলকাতায়, বলে জানিয়েছেন টুর্নামেন্টে ডিরেক্টর। মুখ্যমন্ত্রী এ দিন উত্তরবঙ্গ থেকে এও বলে দিলেন, ‘‘আজ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ হচ্ছে আশায় আছি একদিন বড়দের বিশ্বকাপও হবে এখানে।’’

সল্টলেক স্টেডিয়ামে মূল গেটের সামনেই রয়েছে এই মূর্তি। —নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন