পাঁচ ম্যাচ আগেই ইপিএল চ্যাম্পিয়ন ম্যান সিটি

২৪ ঘণ্টা আগে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ৩৩ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছিল ম্যান সিটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮ ০৪:১৪
Share:

উৎসব: গোল করে উচ্ছ্বসিত গ্যাব্রিয়েল জেসুস।  ছবি: রয়টার্স

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে বিপর্যয়ের রাতেই উৎসব সিটি শিবিরে। পাঁচ ম্যাচ বাকি থাকতেই ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

২৪ ঘণ্টা আগে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ৩৩ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছিল ম্যান সিটি। চ্যাম্পিয়ন হওয়ার জন্য বাকি পাঁচটি ম্যাচ থেকে মাত্র তিন পয়েন্ট দরকার ছিল গুয়ার্দিওলার দলের। কিন্তু রবিবার ইপিএল টেবলে সব চেয়ে নীচে থাকা দল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিরুদ্ধে ঘরের মাঠে জোসে মোরিনহোর দল হারার সঙ্গে সঙ্গেই বদলে গেল ইপিএলের অঙ্ক। চ্যাম্পিয়ন হয়ে গেলেন সের্জিয়ো আগুয়েরোরা। টটেনহ্যামের বিরুদ্ধে জয়ের পরে গুয়ার্দিওলা বলেছিলেন, ‘‘খেলাটা ১০-১৫ মিনিট হওয়ার পরেই সবাইকে বলে দিয়েছিলাম, এই ম্যাচের পরে আমরাই চ্যাম্পিয়ন হব!’’ ২৪ ঘণ্টার মধ্যেই তাঁর ভবিষ্যদ্বাণী মিলে গেল। ইংল্যান্ডের সংবাদ মাধ্যমের দাবি, গুয়ার্দিওলা নাকি টেলিভিশনেও ম্যান ইউনাইটেড বনাম ওয়েস্ট ব্রমউইচ ম্যাচ দেখেননি। তিনি তখন ছেলের সঙ্গে গল‌্ফ খেলছিলেন! ইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার খবর পান সেখানেই।

ওয়েস্ট ব্রমের বিরুদ্ধে হারের পরে সাংবাদিক বৈঠকে ম্যান সিটিকে অভিনন্দন জানিয়েছেন মোরিনহোও। তিনি বলেছেন, ‘‘ম্যান সিটিকে অভিনন্দন। তবে গুয়ার্দিওলাকে অভিনন্দন জানাব দেখা হলে। আশা করছি, খুব তাড়াতাড়ি ওর সঙ্গে আমার দেখা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন