এফএ কাপে ম্যান ইউকে জেতালেন পোগবা

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিরুদ্ধে দু’বার হলুদ কার্ড দেখেন ফরাসি তারকা। ফিরতি ম্যাচে তিনি খেলতে পারবেন না বলে মারাত্মক ভেঙে পড়েন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৩১
Share:

মিনিট পনেরোর মধ্যে হেডে গোল করে ম্যান ইউকে ২-০ এগিয়ে দেন পোগবাই। ছবি: রয়টার্স।

চেলসি ০ • ম্যান ইউ ২

Advertisement

নায়কের নাম পল পোগবা। তিনি একাই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে তুললেন এফএ কাপ কোয়ার্টার ফাইনালে। একই সঙ্গে ফরাসি তারকার দাপটের পরিণতি, চেলসির ম্যানেজার মাউরিসিয়ো সাররির চাকরি আরও অনিশ্চিত হওয়া।

চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সাঁ জারমাঁর (পিএসজি) কাছে হারের গ্লানি পিছনে ফেলে সোমবার রাতে চেলসিকে ২-০ হারাল ম্যান ইউ। ৩১ মিনিটে পোগবার অসাধারণ ক্রস থেকে ১-০ করেন অ্যান্ডার হেরেরা। মিনিট পনেরোর মধ্যে হেডে গোল করে ২-০ এগিয়ে দেন পোগবাই।

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিরুদ্ধে দু’বার হলুদ কার্ড দেখেন ফরাসি তারকা। ফিরতি ম্যাচে তিনি খেলতে পারবেন না বলে মারাত্মক ভেঙে পড়েন। সোমবার যেন সেই ক্ষতে প্রলেপ দিতেই নেমেছিলেন। ‘‘১১ ম্যাচ পরে পিএসজি-র কাছে হারটা আমাদের কাছে বড় ধাক্কা ছিল। দলের কেউ চায়নি তার পুনরাবৃত্তি হোক। তা ছাড়া সব প্রতিযোগিতাকেই আমারা গুরুত্ব দিচ্ছি। এফএ কাপকেও। আসলে এ বার অন্তত একটা প্রতিযোগিতায় জিততে চাই। গত বার যা পারিনি,’’ বলেন পোগবা।

মরসুমে পোগবা ১৪টি গোল করে ফেললেন। ফরাসি তারকা সাফল্যের কৃতিত্ব দিচ্ছেন নতুন ম্যানেজার ওয়ে গুন্নার সোলসারকে। বললেন, ‘‘আগে তো আমাকে আক্রমণে উঠতেই দেওয়া হচ্ছিল না। সোলসার ঠিক উল্টোটা করাচ্ছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন