EPL

কোচ সোলসারের দুর্দান্ত শুরু, হেরে বসল ম্যান সিটি

হোসে মোরিনহোর বদলে সদ্য ম্যান ইউয়ের দায়িত্ব নেওয়া ওলে গানার সোলসারের কোচিংয়ে গোটা দলকে উজ্জীবিত দেখিয়েছে। নতুন করে আশায় বুক বাঁধতে শুরু করেছেন রেড ডেভিলস-রা। ২০১৪ সালের পর এই প্রথম আবারও কোনও ম্যাচে ম্যান ইউ পাঁচ গোল করল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৮ ১৬:৩২
Share:

ম্যান ইউয়ের কোচ হিসেবে প্রথম ম্যাচেই বড় জয় সোলসারের। ফাইল ছবি।

শনিবার ইপিএল যুদ্ধে দুই ম্যাঞ্চেস্টারের দু’রকম ছবি দেখল ফুটবল দুনিয়া। খেতাবি লড়াইয়ে এক নম্বরে থাকা লিভারপুলকে তাড়া করছে যারা সেই ম্যাঞ্চেস্টার সিটি অপ্রত্যাশিত ভাবে হেরে বসল ক্রিস্টাল প্যালেসের কাছে। অন্যদিকে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কিন্তু দুরন্ত জয় তুলে নিল কার্ডিফ সিটির বিরুদ্ধে।

Advertisement

যে ম্যাচে সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা, পূর্বতন কোচ হোসে মোরিনহোর বদলে সদ্য ম্যান ইউয়ের দায়িত্ব নেওয়া ওলে গানার সোলসারের কোচিংয়ে গোটা দলকে তুমুল উজ্জীবিত দেখিয়েছে। এই ম্যাচে দলের বিরাট জয়ে দেখে নতুন করে আশায় বুক বাঁধতে শুরু করেছেন রেড ডেভিলস সমর্থকরা। ২০১৪ সালের মে মাসের পর এই প্রথম আবারও কোনও ম্যাচে ম্যান ইউ পাঁচ গোল করল।

লাল জার্সিধারীদের হয়ে জোড়া গোলের নায়ক হয়ে রইলেন জেসি লিঙ্গার্ড। এছাড়াও মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি মার্শিয়াল ও আন্ডার হেরিরাও গোল পেলেন। কোচ হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে সোলসারের পা রাখাকে খোলা মনে স্বাগত জানিয়েছেন প্রাক্তন ম্যান ইউ তারকা ওয়েন রুনি

Advertisement

আরও পড়ুন: এমবাপের গোল জয় এনে দিল সাঁ জা-কে​

আরও পড়ুন: এটিকেতে বিশাল টাকায় প্রীতম-এদু

অন্যদিকে, ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ক্রিস্টাল প্যালেসের জয়ের নায়ক স্ট্রাইকার আন্দ্রোস টাউনসেন্ড। গুন্ডোগানের গোল শুরুতে এগিয়ে দেয় সিটিকে। যে গোল শোধ করে দেন জেফ্রি। এরপরই খেলার গতির বিরুদ্ধে প্রায় তিরিশ মিটার দূর থেকে টাউনসেন্ড দুর্দান্ত ভলিতে গোল করে প্যালেসকে ২-১ এগিয়ে দেন। ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান মিলিভোজেভিচ। ম্যান সিটির বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইন পরে একটি গোল শোধ করলেও দলের পরাজয় এড়াতে পারেননি। আপাতত ইপিএল টেবলে ম্যাঞ্চেস্টার সিটি লিভারপুলের পরেই দু’নম্বরে রইল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন