Sports News

খেলতে খেলতে বেহুঁশ আগুয়েরো, ধরা পড়ল জটিল রোগ

রাশিয়ার ক্রাসনোদার-এ মঙ্গলবার নাইজিরিয়ার বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচ ছিল। সেই ম্যাচের বিরতিতেই জ্ঞান হারান আগুয়োরো। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা পরীক্ষা করে জানান, ম্যানচেস্টার সিটির ওই ফরোয়ার্ড লাইপোথাইমিয়ায় আক্রান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

মস্কো শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৭ ১৬:৫৫
Share:

আর্জেন্তাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ছবি: এএফপি।

খেলছিলেন নিজের ছন্দেই। গোলও করেন প্রথমার্ধে। তার পরেই তাঁকে তুলে নেন কোচ। কিন্তু, ড্রেসিংরুমে ফিরেই সেখানে সংজ্ঞা হারান আগুয়েরো।

Advertisement

কাছেই ছিলেন দলের চিকিৎসক ডোনাটো ভিলানি। তিনি আগুয়েরোকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সঙ্গে সঙ্গেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভিলানিও সঙ্গে যান। সেখানেই আপাতত চিকিৎসাধীন আর্জেন্তিনা জাতীয় দলের ওই খেলোয়াড়। চিকিৎসকেরা জানিয়েছেন আগুয়েরো সুস্থই আছেন। তবে, টিম ম্যানেজমেন্ট কোনও ঝুঁকি নিতে চাইছে না।

টিম সূত্রে খবর, রাশিয়ার ক্রাসনোদার-এ মঙ্গলবার নাইজিরিয়ার বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচ ছিল। সেই ম্যাচের বিরতিতেই জ্ঞান হারান আগুয়োরো। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা পরীক্ষা করে জানান, ম্যানচেস্টার সিটির ওই ফরোয়ার্ড লাইপোথাইমিয়ায় আক্রান্ত। এই রোগে হঠাৎ করেই জ্ঞান হারিয়ে ফেলে মানুষ। মাঝে মাঝেই এমনটা হতে পারে তাঁর সঙ্গে। আর এমন রোগেই আক্রান্ত মেসির সতীর্থ। আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের তরফে জানানো হয়েছে, ‘‘হঠাৎই ড্রেসিংরুমে জ্ঞান হারান আগুয়োরো। রুটিন চেকআপের জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’’

Advertisement

আরও পড়ুন
আজকের দিনেই স্বপ্ন দেখানোর শুরু সচিনের

শনিবারই দেশের হয়ে রাশিয়ার বিরুদ্ধে ১-০ গোলে জয়ের কারিগর ছিলেন তিনি। নাইজিরিয়ার বিরুদ্ধেও ৩৬ মিনিটে গোল করেন। এর পরে অসুস্থ বোধ করলে তাঁকে তুলে নেওয়া হয়। তবে, এই প্রথম নয়। ভিলানি বলেন, ‘‘এর আগে দু’বার এমনটা হয়েছিল আগুয়েরোর সঙ্গে। প্রথম বার যখন হয়, তখন তাঁর বয়স ছিল মাত্র ১৫। একটু বড় বয়সে আর এক বার হয়। সে বার তাঁর একটি অস্ত্রোপচারও হয়েছিল।’’ ঠিক কী কারণে এমনটা হচ্ছে এবং তাঁর জন্য এটা কতটা ক্ষতিকারক— সেটা নিশ্চিত হতেই আগুয়েরোকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ওই চিকিৎসক।

তবে বেশ কিছু দিন ধরেই শরীরটা ভাল যাচ্ছে না আগুয়েরোর। মাস দুয়েক আগে আমস্টারডামে একটি গাড়ি দুর্ঘটনায় বুকের হাড় ভেঙে গিয়েছিল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন