আগুয়েরো ছাড়াই জিতল সিটি, ড্র ইউনাইটেডের

খেলানো হল না সের্খিয়ো আগুয়েরোকে। পেশিতে চোট থাকায় শেষ মুহূর্তে পেপ গুয়ার্দিওলা সিদ্ধান্ত নিলেন আর্জেন্টাইন তারকাকে বাদ দিয়েই নামবে ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৮ ০৩:২৪
Share:

সফল: বোর্নমুথের বিরুদ্ধে গোলের উৎসব বের্নার্দো সিলভার। এএফপি

খেলানো হল না সের্খিয়ো আগুয়েরোকে। পেশিতে চোট থাকায় শেষ মুহূর্তে পেপ গুয়ার্দিওলা সিদ্ধান্ত নিলেন আর্জেন্টাইন তারকাকে বাদ দিয়েই নামবে ম্যাঞ্চেস্টার সিটি। শুধু তাই নয়, সিটি খেলল প্রথম দলের আরও তিনজনকে রিজার্ভ বেঞ্চে রেখে। তবু তাদের জয়ের ধারা অব্যাহত থাকল। এতিহাদে শনিবার ম্যান সিটি ৩-১ হারাল বোর্নমুথকে। স্বভাবতই ইপিএল টেবলে শীর্ষেই থাকল গুয়ার্দিওলার ক্লাব। তাদের পয়েন্ট দাঁড়াল ১৪ ম্যাচে ৩৮। দু’নম্বরে থাকা লিভারপুলের সঙ্গে পয়েন্টের ফারাক ২ থেকে বেড়ে দাঁড়াল ৫। য়ুর্গেন ক্লপের ক্লাব অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। রবিবার মহম্মদ সালাহরা এভার্টনের বিরুদ্ধে নামবে। যে ম্যাচের পরে পরিষ্কার হবে, ম্যান সিটি কতটা সুরক্ষিত থাকবে।

Advertisement

ব্রিটিশ প্রচারমাধ্যমে লেখা হয়েছিল, ইংল্যান্ডের প্রতিশ্রুতিমান ফুটবলার ফিল ফডেনকে প্রথম দলে রাখবেন গুয়ার্দিওলা। শেষ পর্যন্ত কিন্তু তেমন কিছু হয়নি। আগুয়েরো খেলতে পারলেন না। অন্য অনেকে রিজার্ভ বেঞ্চে বসলেন। কিন্তু প্রথম দলে জায়গা হল না ফডেনের। এতিহাদে শনিবারের ম্যাচে প্রথমার্ধে ফল ছিল ১-১। ১৬ মিনিটে বোর্নমুথ গোলরক্ষক অ্যাসমির বেগোভিচ এ দিন লেরয় সানের একটি শট হাতে ধরে রাখতে পারেননি। সহজ গোলের সুযোগ পেয়ে বের্নার্দো ১-০ করতে ভুল করেননি। ৪৪ মিনিটে হঠাৎ এসে যাওয়া সুযোগ কাজে লাগিয়ে হেডে গোল করে যান বোর্নমুথের ক্যালাম উইলসন। ফল দেখে মনে হতে পারে প্রথমার্ধে হাড্ডাহাড্ডি খেলা হয়েছে। তা কিন্তু নয়। দ্বিতীয়ার্ধে ছবিটা বদলে যায়। ৫৭ মিনিটে ২-১ করেন রাহিম স্টার্লিং। বোর্নমুথের বিরুদ্ধে সাতটি ম্যাচ খেলে দশটি গোল করা হয়ে গেল ইংল্যান্ডের এই স্ট্রাইকারের। এক্ষেত্রেও অ্যাসমির একটি উঁচু বল হাত থেকে ফেলে দেন। যা থেকে ২-১ করে যান স্টার্লিং। আর ৭৯ মিনিটে ৩-১ করেন ইলখায় গুন্ডোয়ান।

এ দিকে, চ্যাম্পিয়ন্স লিগে লিয়ঁ ম্যাচে পেশিতে হাল্কা চোট পেয়েছিলেন আগুয়েরো। তাই তাঁকে খেলানোর ঝুঁকি নেননি গুয়ার্দিওলা। ম্যাচের আগে ম্যান সিটি ম্যানেজার বলেন, ‘‘পেশি নিয়ে সমস্যা থাকায় ওকে খেলানো গেল না।’’

Advertisement

ম্যাঞ্চেস্টার সিটি ৩ • বোর্নমুথ ১

সাউদাম্পটন ২ • ম্যান ইউ ২

অন্য দিকে সাউদাম্পটনের বিরুদ্ধেও জিততে পারল না জোসে মোরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লিগ তালিকায় ১৮ নম্বরে থাকা দলের বিরুদ্ধে ২-২ ড্র করল তারা। চারটি গোলই আসে প্রথমার্ধে। ১৩ মিনিটে স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের গোলে এগিয়ে যায় সাউদাম্পটন। ২০ মিনিটে ব্যবধান বাড়ান সেদ্রিক সোয়ারেস। ৩৩ মিনিটে ম্যান ইউয়ের হয়ে প্রথম গোল শোধ করেন দলের বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। তার ছয় মিনিট পরেই অ্যান্ডার হেরেরার দুরন্ত গোল মান বাঁচায় জোসে মোরিনহোর দলের। ১৪ ম্যাচ শেষে ম্যান ইউয়ের পয়েন্ট এখন ২২। উঠে এল সাত নম্বরে।

আজ ইপিএলে: চেলসি বনাম ফুলহ্যাম, আর্সেনাল বনাম টটেনহ্যাম, লিভারপুল বনাম এভার্টন। (সব ম্যাচ সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান, সিলেক্ট টু ও এইচ ডি চ্যানেলে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন