Rachna Gupta

‘লাপতা লেডিজ়ে’ কেড়েছেন নজর, পুনম অভিনয় করেছেন এক তারকা-কন্যার সঙ্গেও

‘লাপতা লেডিজ়’-এর পুনম চরিত্রটি আগাগোড়া মিষ্টতায় পরিপূর্ণ। এই চরিত্রটি যিনি বড় পর্দায় ফুটিয়ে তুলেছেন, তিনিও ‘মিষ্টি মেয়ে’ হিসাবেই দর্শকের নজর কেড়েছেন। তরুণীর আসল পরিচয় জানেন কি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৫:৪১
Share:
০১ ১২

স্বামী কাজের সূত্রে বাইরে থাকে। শ্বশুরবাড়িতে ছ’বছরের সন্তানকে নিয়ে থাকে পুনম। কোনও কিছুতেই মুখে রা কাটে না। ঘরে স্বামীর কোনও ছবি নেই বলে জীবনসঙ্গীর মুখাবয়ব স্কেচ করেই এঁকে ফেলে। কিন্তু বাড়ির কেউ দেখে ফেলবে বলে তা তোশকের তলায় সাবধানে লুকিয়ে রাখে। ‘লাপতা লেডিজ়’-এর পুনম চরিত্রটি আগাগোড়া মিষ্টতায় পরিপূর্ণ। এই চরিত্রটি যিনি বড় পর্দায় ফুটিয়ে তুলেছেন, তিনিও ‘মিষ্টি মেয়ে’ হিসাবেই দর্শকের নজর কেড়েছেন। তরুণীর আসল পরিচয় জানেন কি?

০২ ১২

চলতি বছরে কিরণ রাওয়ের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘লাপতা লেডিজ়’। এই ছবিতে কোনও তারকা-মুখ নেই। মুখ্যচরিত্র থেকে পার্শ্বচরিত্রে অভিনয় করা প্রায় সকলেই ইন্ডাস্ট্রিতে নবাগত। সঙ্গে অবশ্য ছিলেন ভোজপুরি ইন্ডাস্ট্রির অন্যতম সফল অভিনেতা রবি কিশন।

Advertisement
০৩ ১২

নিতাংশী গোয়েল, স্পর্শ শ্রীবাস্তব এবং প্রতিভা রান্তার পাশাপাশি ‘লাপতা লেডিজ়’-এ অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছেন রচনা গুপ্ত। ছবিতে পুনমের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

০৪ ১২

পঞ্জাবের পাঠানকোটে জন্ম রচনার। বাবা-মা এবং দাদার সঙ্গে সেখানেই থাকতেন তিনি। ২০১৪ সালে বিয়ে হয়ে যায় তাঁর দাদার।

০৫ ১২

চণ্ডীগড়ের একটি স্কুলে পড়াশোনা করেন রচনা। সেখানেই মনোবিদ্যা নিয়ে পড়ে স্নাতক হন তিনি।

০৬ ১২

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল রচনার। অভিনয় নিয়ে কেরিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন তিনি। কলেজে থাকাকালীন মাঝেমধ্যে থিয়েটারে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

০৭ ১২

মনোবিদ্যা নিয়ে পড়াশোনার পর দিল্লি চলে যান রচনা। সেখানে অভিনয় শেখার জন্য ন্যাশনাল স্কুল অফ ড্রামায় ভর্তি হন তিনি।

০৮ ১২

দিল্লির কলেজে পড়াকালীন একটি নাটকের দলের সঙ্গে যুক্ত হন রচনা। কলেজের পড়াশোনা শেষ হওয়ার পর ফিরোজ আব্বাস খানের সঙ্গে একটি হিন্দি ধারাবাহিকে অভিনয়ের সুযোগ পান তিনি।

০৯ ১২

শুধুমাত্র ‘লাপতা লেডিজ়’ নয়, রচনা এর আগেও বড় পর্দায় অভিনয়ের সুযোগ পেয়েছেন। তা-ও আবার এক তারকা-কন্যার সঙ্গে।

১০ ১২

২০২১ সালে মুক্তি পেয়েছিল হরর কমেডি ঘরানার ছবি ‘রুহি’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন শ্রীদেবীর কন্যা জাহ্নবী কপূর, রাজকুমার রাও এবং বরুণ শর্মা। এই ছবিতেই খুব ছোট একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পান রচনা।

১১ ১২

২০১৮ সালে ‘বয়েজ় টয়েজ়’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি মুক্তি পায়। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন রচনা।

১২ ১২

‘লাপতা লেডিজ়’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করলেও পুনমের চরিত্রটি গুরুত্বপূর্ণ। খুব কম সময়ের জন্য রচনার অভিনয় দেখা গেলেও তা দর্শকের কাছে প্রশংসা পেয়েছে।

সকল ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement