স্যাঞ্চেজকে নিয়ে উদ্বেগ আর্সেনালে

আর্সেনালে স্যাঞ্চেজের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা ক্রমশ বাড়ছে। তার নেপথ্যে গত মরসুমে ওয়েঙ্গারের সঙ্গে তাঁর সংঘাত। মরসুম শেষ হওয়ার আগেই জল্পনা শুরু হয়ে গিয়েছিল, আর্সেনাল ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৭ ০৩:৫৫
Share:

আর্সেনালে অস্বস্তি বাড়ছে অ্যালেক্সিস স্যাঞ্চেজকে নিয়ে।

বার্সেলোনায় নেমার দ্য সিলভাকে (জুনিয়র) নিয়ে উদ্বেগের মতোই আর্সেনালে অস্বস্তি বাড়ছে অ্যালেক্সিস স্যাঞ্চেজকে নিয়ে।

Advertisement

কনফেডারেশনস কাপের পরে আর আর্সেনালে ফেরেননি স্যাঞ্চেজ। ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার যতই দাবি করুন, আসন্ন মরসুমে আর্সেনালের জার্সি গায়ে চিলে অধিনায়কের খেলার সম্ভাবনা ক্রমশ কমছে। ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি, তাঁকে ছেড়ে দেওয়ার জন্য ক্লাবের উপর চাপ বাড়াচ্ছেন স্যাঞ্চেজ। যদিও ওয়েঙ্গার বলছেন, ‘‘স্যাঞ্চেজ আর্সেনালেই থাকবে। ওর উচিত ক্লাবের চুক্তিকে সম্মান জানানো। আমি টেক্সট করেছিলাম স্যাঞ্চেজকে। কিন্তু ফ্লু-তে আক্রান্ত হওয়ায় ওর দলে যোগ দিতে দেরি হচ্ছে। আগামী মঙ্গলবারই স্যাঞ্চেজ যোগ দিচ্ছে।’’

ওয়েঙ্গারের সুরই শোনা গিয়েছে আর্সেনাল অধিনায়ক ও স্যাঞ্চেজের সতীর্থ পের মার্তেসাকারের গলায়। শনিবার রাতে ঘরের মাঠে বেনফিকার বিরুদ্ধে প্রাক-মরসুম প্রস্তুতি ম্যাচে ৫-২ জিতলেও এ দিন সেভিয়ার বিরুদ্ধে ১-২ হেরেছে। মার্তেস্যাকার বলেছেন, ‘‘স্যাঞ্চেজকে আমাদের প্রয়োজন। গত মরসুমে দুর্দান্ত খেলেছিল ও। এ বারও স্যাঞ্চেজ আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য।’’ আর্সেনালে স্যাঞ্চেজের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা ক্রমশ বাড়ছে। তার নেপথ্যে গত মরসুমে ওয়েঙ্গারের সঙ্গে তাঁর সংঘাত। মরসুম শেষ হওয়ার আগেই জল্পনা শুরু হয়ে গিয়েছিল, আর্সেনাল ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন তিনি। কিন্তু কনফেডারেশন কাপ চলাকালীন বায়ার্ন জানিয়ে দেয়, স্যাঞ্চেজকে নিতে তারা আগ্রহী নয়। ব্রিটিশ সংবাদ মাধ্যম দাবি করে, স্যাঞ্চেজকে নিতে মরিয়া ম্যাঞ্চেস্টার সিটি। চিলে স্ট্রাইকার নিজেও নাকি পেপ গুয়ার্দিওলার কোচিং খেলতে চান। ছ’বছর আগে স্প্যানিশ কোচই তাঁকে রিভার প্লেট থেকে বার্সেলোনায় নিয়ে গিয়েছিলেন। পরের বছরই অবশ্য বায়ার্ন মিউনিখে চলে যান পেপ। কিন্তু স্যাঞ্চেজের সঙ্গে তাঁর সম্পর্কে ছেদ পড়েনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন