অবসরের জল্পনা বাড়ালেন গুয়ার্দিওলা

জিতল সিটি, লিভারপুলের ড্র

নতুন বছরের শুরুতেই প্রিমিয়ার লিগে ধাক্কা খেলো লিভারপুল। আটচল্লিশ ঘণ্টা আগে গুয়ার্দিওলাকে রুখে দিয়েও মোয়েসের সান্ডারল্যান্ডের বিরুদ্ধে জয় তুলতে পারল না লিভারপুল।সোমবার সান্ডারল্যান্ডের সঙ্গে ২-২ ড্র করল লিভারপুল। তাও আবার দু’বার এগিয়ে থেকেও।

Advertisement
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৭ ০৩:৫৮
Share:

নতুন বছরের শুরুতেই প্রিমিয়ার লিগে ধাক্কা খেলো লিভারপুল। আটচল্লিশ ঘণ্টা আগে গুয়ার্দিওলাকে রুখে দিয়েও মোয়েসের সান্ডারল্যান্ডের বিরুদ্ধে জয় তুলতে পারল না লিভারপুল।

Advertisement

সোমবার সান্ডারল্যান্ডের সঙ্গে ২-২ ড্র করল লিভারপুল। তাও আবার দু’বার এগিয়ে থেকেও।

এ দিন সাদিও মানে, রবের্তো ফিরমিনহোর মতো তারকাদের নিয়ে ফরোয়ার্ড লাইন সাজান জার্মান কোচ। ড্যানিয়েল স্টারিজের গোলে ১-০ এগোয় লিভারপুল। যার কিছুক্ষণ পরেই পেনাল্টি পায় সান্ডারল্যান্ড। স্পটকিক থেকে গোল করে ১-১ করেন জার্মেইন ডেফো।

Advertisement

বিরতির পরেও দু’দল আক্রমণের পর আক্রমণ সানাতে থাকে। সাদিও মানের গোলে ফের লিড নেয় ক্লপের দল। কিন্তু প্রথমবারের মতো আবার সেই লিডও ধরে রাখতে পারেনি লিভারপুল। মানের হ্যান্ডবলে আবার পেনাল্টি পায় সান্ডারল্যান্ড। ডেফো ফের স্পটকিক থেকে সমতা ফেরান। এক পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় ক্লপকে। ফলে, বুধবার রাতে যদি টটেনহ্যামকে হারায় চেলসি তা হলে লিভারপুলের থেকে আট পয়েন্ট ক্লিয়ার হবে কন্তের দল।

ম্যাচ শেষে ক্লপ বলছেন, ‘‘আমি বোঝাতে পারব না কী করে আমরা ড্র করলাম। আমার দল লড়াই করেছে ঠিকই। কিন্তু আমারও সন্দেহ হচ্ছিল ম্যাচটা জিততে পারব কিনা,’’ বলছেন লিভারপুল কোচ।

ক্লপ ড্র করলেও, অ্যানফিল্ডে ধাক্কা খাওয়ার পরে আবার জয়ের স্বাদ পেলেন গুয়ার্দিওলা। বার্নলে-কে ২-১ হারাল ম্যান সিটি। কিন্তু ম্যাচের শুরুতেই লাল কার্ড দেখেন সিটির ফের্নান্দিনহো। দ্বিতীয়ার্ধ গেইল ক্লিসি ও সের্জিও আগেরোর গোলে ২-০ এগোয় সিটি। বার্নলে ব্যবধান কমালেও শেষমেশ লিড ধরে রাখতে সফল হয় গুয়ার্দিওলার দল।

ম্যাচের আগে আবার প্রাক্তন বার্সা কোচ জানিয়ে দেন খুব শীঘ্রই তিনি অবসর নিতে চলেছেন কোচিং থেকে। ‘‘৬০ বা ৬৫ বছর পর্যন্ত কোচিং করানোর কোনও ইচ্ছা নেই। সেই দিনটা এগিয়ে আসছে যখন আর কোচিং করাব না। তিন বছর থাকব ম্যান সিটিতে। কিন্তু সিটি ছাড়ার পর কী করব জানি না,’’ বলছেন গুয়ার্দিওলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন