জয় ম্যান সিটির, জিতলেন জোসেও

অন্য দিকে অ্যাওয়ে ম্যাচে চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজ থেকে ম্যাঞ্চেস্টার সিটির অনবদ্য জয় ছিনিয়ে আনার নায়ক কেভিন দে ব্রুইন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৭ ০১:২৪
Share:

দাপট: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে গোল করে ফেলাইনি। ছবি: এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগে একই দিনে খেলা ছিল দুই ম্যাঞ্চেস্টারের। শনিবার সেই দুই ম্যাচ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

জোসে মোরিনহোর দল ক্রিস্টাল প্যালেসকে হারাল ৪-০। আর পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি ১-০ জিতল চেলসির বিরুদ্ধে।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জয়ে জোড়া গোল করে নায়ক ফেলাইনি। মোরিনহোর দলের হয়ে বাকি দুই গোলদাতা হলেন, হুয়ান মাতা এবং রোমেলু লুকাকু।

Advertisement

অন্য দিকে অ্যাওয়ে ম্যাচে চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজ থেকে ম্যাঞ্চেস্টার সিটির অনবদ্য জয় ছিনিয়ে আনার নায়ক কেভিন দে ব্রুইন। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর এ দিন দ্বিতীয়ার্ধের মাঝামাঝি জোরালো ভলিতে গোল করে নায়ক তিনিই। দুই ম্যাঞ্চেস্টার ছাড়াও এ দিন লন্ডনের আর এক দল ওয়েস্ট হ্যাম ১-০ হারিয়েছে সোয়ানসিকে। অন্য ম্যাচে সাউদাম্পটনকে ২-১ হারিয়েছে স্টোক সিটি।

এ দিন ম্যাচের আগেই দুঃসংবাদে কেঁপে গিয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটির সমর্থকরা। কারণ, বৃহস্পতিবার গাড়ি দুর্ঘটনায় পাঁজরের হাড় ভেঙেছে ম্যাঞ্চেস্টার সিটির আর্জেন্তাইন ফরোয়ার্ড সের্জিও আগুয়েরোর। ফলে আগামী চার সপ্তাহ মাঠের বাইরেই থাকতে হবে তাঁকে।

টুইটারে আগুয়েরো জানিয়েছেন, বৃহস্পতিবার আমস্টারডামে কলম্বিয়ার পপস্টার মওলামা-র কনসার্ট শুনতে এক বন্ধুকে নিয়ে গিয়েছিলেন তিনি। কনসার্ট থেকে বেরিয়ে বিমানবন্দরে যাওয়ার পথে যে ট্যাক্সিতে উঠেছিলেন তাঁরা, সেটি নিয়ম বহির্ভূত ভাবে টার্ন নিলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের একটি পোস্টে ধাক্কা মারে। গাড়ির ভিতর আরোহীদের সিটবেল্ট বাঁধা থাকায় আরও বড় দুর্ঘটনা ঘটেনি।

চার সপ্তাহ মাঠের বাইরে থাকায় শুধু যে ইংলিশ প্রিমিয়ার লিগ আর চ্যাম্পিয়ন্স লিগ নয়। প্রাক বিশ্বকাপে আর্জেন্তিনার দুই গুরুত্বপূর্ণ ম্যাচ পেরু ও ইকুয়েডরের বিরুদ্ধেও মাঠে নামতে পারবেন না আগুয়েরো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন