তিন ম্যাচ পরে জিতেও জোসে অস্বস্তিতেই

ইংল্যান্ড জাতীয় দলের প্রাক্তন ডিফেন্ডার এবং আর্সেনাল কিংবদন্তি মার্টিন কিওন বলেছেন, ‘‘গত পাঁচ বছর ধরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সে ভাবে সাফল্য পায়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৮ ০৩:৪৬
Share:

আক্রমণ: মার্শিয়ালকে রোখার চেষ্টা বৃথা গেল এভার্টনের। ছবি: রয়টার্স

প্রাক্তন দলের বিরুদ্ধে জ্বলে ওঠা হল না ওয়েন রুনির। বরং তাঁদের ঘরের মাঠে প্রথমে অ্যান্থনি মার্শিয়াল, পরে জেসে লিনগার্ডের গোলে তিন ম্যাচ ড্রয়ের পরে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যে জয় নিশ্চিত ভাবে চিন্তা কমাবে মোরিনহোর।

Advertisement

কেন না, টানা তিন ম্যাচ ড্র করার পরে এতটাই চাপে ছিলেন মোরিনহো যে ড্রেসিংরুমের নিয়ন্ত্রণ পুরোপুরি হারিয়ে ফেলেছেন বলে দাবি উঠেছিল ব্রিটিশ মিডিয়ায়। ইংলিশ প্রিমিয়ার লেস্টার সিটি-র বিরুদ্ধে এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে গোল খেয়ে জয় হাতছাড়া করেছিল ম্যাঞ্চেস্টার। জিততে না পারার জন্য ফুটবলারদেরই কাঠগড়া তোলেন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। অভিযোগ করিছেলেন, ফুটবলার শিশুসুলভ মানসিকতার জন্যই ড্র হয়েছে। ক্ষুব্ধ মোরিনহো বলেছিলেন, ‘‘কয়েক জন ফুটবলার আছে, যারা কখনও শিখতে চায় না। কেরিয়ারের শেষ দিন পর্যন্ত একই ভুল করে যায়।’’

ইংল্যান্ড জাতীয় দলের প্রাক্তন ডিফেন্ডার এবং আর্সেনাল কিংবদন্তি মার্টিন কিওন বলেছেন, ‘‘গত পাঁচ বছর ধরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সে ভাবে সাফল্য পায়নি। সব সময়ই আলেক্স ফার্গুসনের সঙ্গে মোরিনহোর তুলনা চলছে। সেটাই আরও পরিস্থিতি জটিল করে তুলেছে।’’ মোরিনহো যে প্রবল চাপে রয়েছেন, সেটা আরও স্পষ্ট হয়ে গিয়েছিল আন্তোনিও গ্রিজম্যানকে দলে নেওয়ার জন্য মরিয়া হয়ে ওঠায়। আতলেতিকো দে মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন ফরাসি স্ট্রাইকার। ব্রিটিশ মিডিয়ার দাবি, গ্রিজম্যানের সঙ্গে যোগাযোগ করেছেন ম্যান ইউনাইটেড ম্যানেজার। কারণ, চোট সারিয়ে রোমেলু লুকাকু ও জ্লাটান ইব্রাহিমোভিচ কবে মাঠে ফিরবেন তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত।

Advertisement

অবশ্য এত চাপ কাটিয়ে সোমবারের জয়ে ম্যান ইউ ম্যানেজার যে নতুন করে অক্সিজেন পেলেন তা নিশ্চিত। ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন