টুইটারে মঞ্জরেকরকে কড়া জবাব দিলেন মনোজ

বুধবার মঞ্জরেকর টুইটারে মন্তব্য করেন, ‘‘বাংলা-ঝাড়খন্ড ম্যাচ শেষ হল না কেন? কম আলোর জন্য?  দেরিতে ওভার শেষ হওয়ায়!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৮ ০৪:৪১
Share:

প্রতিবাদী: দলের সম্মান বাঁচাতে সরব হলেন মনোজ। ফাইল চিত্র

ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলা বিজয় হজারে ম্যাচ ভিজেডি পদ্ধতিতে হেরে যাওয়ায় মনোজ তিওয়ারিদের শিবিরে ক্ষোভ ছিল। বুধবার টুইটারে সঞ্জয় মঞ্জরেকরের এক মন্তব্যের পরে তা বিস্ফোরণ পরিণত হয়। সোশ্যাল মিডিয়ায় মঞ্জরেকরকে একহাত নেন বাংলার অধিনায়ক। ক্ষোভে প্রায় ফেটে পড়েন তিনি। প্রাক্তন ভারতীয় ওপেনারকে বুঝিয়ে দেন, সোমবারের ম্যাচে তাঁর দলের বোলাররা মোটেই ইচ্ছাকৃত ভাবে দেরি করেননি।

Advertisement

বুধবার মঞ্জরেকর টুইটারে মন্তব্য করেন, ‘‘বাংলা-ঝাড়খন্ড ম্যাচ শেষ হল না কেন? কম আলোর জন্য? দেরিতে ওভার শেষ হওয়ায়! বোলিং দল ৪ ঘণ্টা ১৮ মিনিটে ৫০ ওভার করে!’’ সকালে মঞ্জরেকরের এই মন্তব্যের পরে ঘণ্টা তিনেকের মধ্যে পরপর পাল্টা টুইট করে জবাব দেওয়া শুরু করেন মনোজ। তিনি মন্তব্য করেন, ‘‘টুইটারে এই প্রশ্ন তোলার আগে দুই দলের ম্যানেজমেন্টকে ফোন করে কারণটা জেনে নিতে পারতেন। আমার মনে হয়, মানুষকে আপনি ভুল বার্তা দেওয়ার চেষ্টা করছেন।’’ পরে মনোজ নিজেই কারণগুলো লিখতে শুরু করেন। জানান, মাঠের পাশে এমন এক জঙ্গল ছিল, যেখানে বারবার বল হারিয়ে যাওয়ায় তা খুঁজে আনতে সময় লাগছিল। গরমের জন্যও (বারবার ক্রিকেটাররা জল চেয়ে পাঠানোয়) সে দিন দেরি হয়েছিল। ঝাড়খণ্ডের এক ব্যাটসম্যানের এই জন্যই পেশিতে টানও ধরে ও তাঁকে সুস্থ করতেও অনেক সময় লেগে যায় বলে জানান মনোজ। অভিযোগ করেন, ঝাড়খণ্ডের এক ব্যাটসম্যান (আনন্দ সিংহ) এমন ব্যাট নিয়ে নেমেছিলেন, যা আইসিসি-র দেওয়া ব্যাটের নির্দিষ্ট মাপের চেয়ে বেশি। বাংলা শিবির থেকে অভিযোগ আসতে তা নিয়েও অনেক নাটক চলে। এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে অনেকেই তাঁকে সমর্থন করে আরও টুইট করেন।

রাতে মনোজ চেন্নাই থেকে ফোনে বলেন, ‘‘ওঁর (মঞ্জরেকর) প্রশ্নে অনেকে আমাদের ভুল বুঝতে শুরু করেছিলেন। তাই মনে হল এর জবাব দেওয়া দরকার। উনি যে না জেনে দায়িত্বজ্ঞানহীনের মতো মন্তব্য করে ফেলেছেন, সেটা ওঁকে বুঝিয়ে দেওয়া প্রয়োজন ছিল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন