মুস্তাক আলি ট্রফি

মনোজ-ঝড়ে ট্রফি প্রায় মুঠোয়

টানা তিন ম্যাচে জয়। জাতীয় টি-টোয়েন্টি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেতাব থেকে আর একটি জয় চাই পূর্বাঞ্চলের। আগামিকাল, শনিবার শেষ ম্যাচে হারলেও অবশ্য পূর্বাঞ্চলের খেতাব হারানোর সম্ভাবনা কম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:২৩
Share:

টানা তিন ম্যাচে জয়। জাতীয় টি-টোয়েন্টি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেতাব থেকে আর একটি জয় চাই পূর্বাঞ্চলের। আগামিকাল, শনিবার শেষ ম্যাচে হারলেও অবশ্য পূর্বাঞ্চলের খেতাব হারানোর সম্ভাবনা কম। মধ্যাঞ্চল শেষ ম্যাচে অস্বাভাবিক ব্যবধানে না জিতলে বা পূর্বাঞ্চল বিশাল ব্যবধানে না হারলে মনোজ তিওয়ারিদের মুস্তাক আলি ট্রফি জয় প্রায় নিশ্চিত।

Advertisement

বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে মনোজের ৪৩ বলে ৭৫ ও বিরাট সিংহের ৪৮ বলে ৭৪ পূর্বাঞ্চলকে আট উইকেটে জয় এনে দেয়। ক্যাপ্টেন মনোজের টস ভাগ্য এ দিনও তাঁকে সাহায্য করে। টস জিতে উত্তরাঞ্চলকে ব্যাটিং করতে পাঠান তিনি। উত্তরাঞ্চলের দেওয়া ১৬০ রানের টার্গেট সাড়ে তিন ওভার বাকি থাকতেই তুলে নেন মনোজরা।

অশোক ডিন্ডা, শাহবাজ নাদিম ও ঈশান কিষাণরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত ‘এ’-র হয়ে প্রস্তুতি ম্যাচ খেলবেন শুক্রবার থেকে। তাই তাঁরা এই ম্যাচটা খেলতে পারেননি। শেষ ম্যাচেও থাকবেন না। ম্যাচ জিতে পূর্বাঞ্চল অধিনায়ক বলেন, ‘‘ছেলেরা এত ভাল ফর্মে যে জেতার জন্য কোনও বাড়তি পরিশ্রম করতে হয়নি। শেষ ম্যাচেও অনায়াসেই জিতব।’’ ডিন্ডাদের ছাড়াও যে এতটুকু বিষ কমেনি পূর্বাঞ্চলের বোলিংয়ের, তা টের পান শিখর ধবন (২০), গৌতম গম্ভীর (২০), উন্মুক্ত চন্দ (২০), যুবরাজ সিংহরা (২০)। সায়ন ঘোষ (২-২৭), প্রজ্ঞান ওঝা (৩-৩৩), অসমের প্রীতম দাস (২-৩২) ও অমিত ভার্মার (২-১৮) বোলিংয়ে উত্তরাঞ্চল বেসামাল হয়ে যায়।

Advertisement

পাল্টা ব্যাট করতে নেমে প্রথম বলেই শ্রীবৎস গোস্বামী ও ১৩ রানের মধ্যে ইশাঙ্ক জাগ্গিও আউট হওয়ার পর দলকে টানতে থাকেন মনোজ ও বিরাট। হরভজন সিংহ, পরভেজ রসুলদের পিটিয়ে পাঁচটা চার ও পাঁচটা ছয় মারেন মনোজ। বিরাটের ন’টা চার ও দুটো ছয়।

বাংলা দলে অনুষ্টুপ: তিন বছর পর বাংলার হয়ে খেলতে দেখা যেতে পারে অনুষ্টুপ মজুমদারকে। জাতীয় ওয়ান ডে বিজয় হাজারে ট্রফিতে। ঋদ্ধিমান সাহার জায়গায় মিডল অর্ডারে একজন অভিজ্ঞ ব্যাটসম্যান নিতে অনুষ্টুপকে ডাকা হল, জানালেন কোচ সাইরাজ বাহুতুলে। দলের অন্যরা হলেন, মনোজ (অধি), শ্রীবৎস, সুদীপ, ঈশ্বরন, রামন, দেবব্রত, পঙ্কজ, ঋত্বিক, ওঝা, গনি, ডিন্ডা, সায়ন, কণিষ্ক, ইশান ও মুকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন