Manoj Tiwari

নেতৃত্বে ফের মনোজ, ঋদ্ধির জন্য চেষ্টা

খোঁজ নিয়ে জানা গেল, মঙ্গলবার বাংলা জেতার পরে রাতেই ঠিক হয় বোর্ডকে চিঠি পাঠিয়ে ঋদ্ধিকে খেলানোর অনুমতি চাওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২০ ০৩:৩৮
Share:

মনোজ তিওয়ারি। ফাইল চিত্র

দিল্লির বিরুদ্ধে ২৭ জানুয়ারি ম্যাচ বাংলার। যেখানে পাওয়া যাবে না অভিমন্যু ঈশ্বরনকে। ভারতীয় ‘এ’ দলের প্রতিনিধিত্ব করতে নিউজ়িল্যান্ড উড়ে গেলেন তিনি। তাঁর পরিবর্তে বাংলাকে নেতৃত্ব কে দেবেন, তা নিয়ে উঠেছিল প্রশ্ন। বাংলার কোচ অরুণ লাল চান মনোজই দলকে নেতৃত্ব দিক।

Advertisement

মঙ্গলবার মনোজকে জিজ্ঞাসা করা হলেও তিনি পরিষ্কার করে কিছু বলতে চাননি। কিন্তু সূত্রের খবর, নেতৃত্বের প্রস্তাব পেলে ফেরাবেন না। কোচ অরুণ লাল বলছিলেন, ‘‘মনোজ যদি নেতৃত্ব দিতে রাজি হয়ে যায় তা হলে কোনও সমস্যাই নেই। শুক্রবার দল নির্বাচনী বৈঠকে এ বিষয়ে নির্বাচকদের সঙ্গে আলোচনা করব। আশা করি, তাঁরাও রাজিই হবেন।’’ এ দিকে বুধবারই ঋদ্ধিমান সাহাকে খেলানোর অনুমতি চেয়ে বোর্ডকে চিঠি পাঠাল সিএবি।

খোঁজ নিয়ে জানা গেল, মঙ্গলবার বাংলা জেতার পরে রাতেই ঠিক হয় বোর্ডকে চিঠি পাঠিয়ে ঋদ্ধিকে খেলানোর অনুমতি চাওয়া হবে। বুধবার সন্ধ্যায় সেই আবেদনপত্র পাঠিয়েও দেওয়া হয়। এ বার বোর্ড কী সিদ্ধান্ত নেয় দেখার। সিএবি-তে অনেকেই ইতিবাচক। তাঁদের যুক্তি, ‘‘বোর্ড প্রেসিডেন্ট যে হেতু সৌরভ, তাই ঋদ্ধির খেলার সম্ভাবনাও বেশি।’’

Advertisement

ঋদ্ধিকে ফেরানোর আরও একটি কারণ, শ্রীবৎস গোস্বামীর চোট। মঙ্গলবার হায়দরাবাদের বিরুদ্ধে তৃতীয় দিনের শুরুতেই হাঁটুতে চোট পান শ্রীবৎস। যদিও দলীয় সূত্রে খবর, আগামী ম্যাচে খেলতে সমস্যা হবে না তাঁর। এলিট ‘এ’ ও ‘বি’ মিলিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে বাংলা। পাঁচ ম্যাচে তাদের পয়েন্ট ১৯। অন্য দিকে বিদর্ভকে হারিয়ে ইডেনে আসছেন নীতীশ রানারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন