মনোজ সম্ভবত নেই টুর্নামেন্টে

একই দিনে জোড়া ধাক্কা বাংলা শিবিরে

প্রথম ম্যাচে জয়ের পরই বিপর্যস্ত বাংলার মুস্তাক আলি ট্রফি অভিযান। ক্যাপ্টেন মনোজ তিওয়ারিকে ছাড়া নেমে বাংলা রবিবার তামিলনাড়ুর সামনে রীতিমতো মুখ থুবড়ে পড়ল। এ দিকে বাংলা শিবিরে আরও বড় দুঃসংবাদ

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৬ ০৩:২৫
Share:

প্রথম ম্যাচে জয়ের পরই বিপর্যস্ত বাংলার মুস্তাক আলি ট্রফি অভিযান। ক্যাপ্টেন মনোজ তিওয়ারিকে ছাড়া নেমে বাংলা রবিবার তামিলনাড়ুর সামনে রীতিমতো মুখ থুবড়ে পড়ল। এ দিকে বাংলা শিবিরে আরও বড় দুঃসংবাদ, মনোজের লিগ পর্যায়ের বাকি ম্যাচগুলি খেলার সম্ভাবনা কার্যত নেই। সোমবার নাগপুরে উড়ে যাচ্ছেন তাঁর পরিবর্ত ওপেনার অভিমন্যু ঈশ্বরন।

Advertisement

রবিবার একা বাঁহাতি স্পিনার রাহিল শাহ-র (৫-১২) দাপটেই শেষ হয়ে গেল বাংলার ব্যাটিং। ১৫২-র টার্গেট নিয়ে নেমে বাংলা ৮২-তেই অল আউট। যেখানে সবচেয়ে বেশি রান শ্রীবৎস গোস্বামীর, ৩০ বলে ৩১। পুরো ব্যাটিং লাইন-আপে আর মাত্র একজন ডাবল ফিগারে পৌঁছতে পেরেছেন। সুদীপ চট্টোপাধ্যায়, ১৭ বলে ১৮। আগের ম্যাচে ঝড় তোলা ঋদ্ধিমান সাহা এ দিনও ওপেন করতে নেমে দুইয়ের বেশি তুলতে পারেননি। সুদীপ ও শ্রীবৎস ৪৯ রানের পার্টনারশিপ গড়লেও সুদীপ আউট হয়ে ফিরে যাওয়ার পর আটজন ব্যাটসম্যান মিলে বাংলার স্কোরবোর্ডে আর ২৪ রানের বেশি যোগ করতে পারেননি।

মনোজের দলে না থাকাটা একটা ফ্যাক্টর মেনে নিয়েই কোচ সাইরাজ বাহুতুলে দলের ব্যাটিং ব্যর্থতাকেই এই হারের জন্য দায়ী করলেন। নাগপুর থেকে বলেন, ‘‘এক এক দিন এ রকম হয়। কোনও কিছুই ঠিকমতো হয় না। তার উপর মনোজ চোটের জন্য খেলতে না পারাটা বড় ফ্যাক্টর হয়ে গেল।’’ শনিবার মনোজের কাফ মাসলের পেশীতে টান ধরার পর আপাতত তাঁর বিশ্রাম ছাড়া কোনও উপায় নেই। সোমবার হিমাচলের বিরুদ্ধে ম্যাচ। বিজয় হাজারে ট্রফিজয়ী গুজরাতকে হারিয়েছে তারা। এই ম্যাচ থেকে আবার বাংলা পাচ্ছে না মহম্মদ শামিকেও। ফলে বাংলা আরও দুর্বল হয়ে নামছে এ দিন থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন