Manu Bhaker

Tokyo Olympics: লক্ষ্য অলিম্পিক্স, তবে শুটার মনুর হাতে পিস্তলের বদলে এখন কলম

হোটেলের ঘরে বন্দি থাকার সময় কাজে লাগাচ্ছেন পড়াশুনায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৯:৩০
Share:

পড়াশুনায় ব্যস্ত মনু। ছবি টুইটার

অলিম্পিক্সের প্রস্তুতি নিতে আপাতত ক্রোয়েশিয়ার জাগ্রেবে তিনি। নিভৃতবাসে রয়েছেন। কিন্তু সময় নষ্ট করছেন না ভারতায় শুটার মনু ভাকের। হোটেলের ঘরে বন্দি থাকার সময় কাজে লাগাচ্ছেন পড়াশোনায়। শুটিংয়ের মাঝেই মনু প্রস্তুতি নিচ্ছেন পরীক্ষারও।

Advertisement

দিল্লির লেডি শ্রীরাম কলেজে রাষ্ট্রবিজ্ঞানের ছাত্রী মনু। সামনেই তাঁর চতুর্থ সেমেস্টারের পরীক্ষা। হোটেলে বসেই পড়াশোনা এবং গবেষণার কাজে মত্ত থাকতে দেখা গেল তাঁকে। আগামী ১৮ মে তাঁর পরীক্ষা শুরু। ২০ মে থেকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু, যেখানে ভারত লড়বে আমন্ত্রিত দেশ হিসেবে।

পড়াশুনার সঙ্গে শুটিং কী ভাবে সামলাবেন? সংবাদ সংস্থাকে মনু বলেছেন, “দুটোই পারব। এর আগেও করেছি। এই পরীক্ষায় আর যা-ই হোক কোনও প্রতিযোগী নেই। তাই এটা ঠিক সামলে নেব। এটা অলিম্পিক্সের বছর। কী করে নিজের সেরাটা দিয়ে দেশকে গর্বিত করা যায়, সেটাই আমার লক্ষ্য।”

Advertisement

মনুর বাবা রামকিশন বলেছেন, “নিজের গবেষণা নিয়ে ও খুব মনোযোগী। কিন্তু প্রতিযোগিতা এবং পরীক্ষা একসঙ্গে থাকলে ও শুটিংকেই বেছে নেয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন