Mark Waugh

কোহালি-স্মিথ নন, মার্ক ওয়ার মতে ইনিই টেস্টে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান

এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের টেস্ট ব্যাটসম্যানের র‌্যাঙ্কিংয়ে কোহালি-স্মিথের পরে তিন নম্বরে রয়েছেন ২৫ বছর বয়সি।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ১৭:৫৭
Share:

ভারতীয় স্পিনাররা ওয়ানডে সিরিজে চ্যালেঞ্জ ছুড়ে দেবেন লাবুশানেকে, মনে করছেন মার্ক ওয়া।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের র‌্যাঙ্কিংয়ে টেস্টে বিশ্বের এক নম্বরে থাকা বিরাট কোহালি নন। নন স্টিভ স্মিথও। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক ওয়ার মতে, এখন টেস্টে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হলেন মার্নাস লাবুশানে।

Advertisement

২০১৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক ঘটিয়েছিলেন মার্নাস লাবুশানে। গত বছর টেস্টে অসাধারণ ফর্মে ছিলেন এই অজি। এই গ্রীষ্মে ঘরের মাঠে পাঁচ টেস্টে ৮৯৬ রান করেছিলেন। এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের টেস্ট ব্যাটসম্যানের র‌্যাঙ্কিংয়ে কোহালি-স্মিথের পরে তিন নম্বরে রয়েছেন ২৫ বছর বয়সি।

মার্ক ওয়া বলেছেন, “বিশ্বক্রিকেটে ওই সম্ভবত এখন সেরা ব্যাটসম্যান। বিশেষ করে টেস্ট ফরম্যাটে। তবে আমার মনে হয় এই ফর্ম ও সাদা বলের ফরম্যাটেও ধরে রাখতে পারবে। ব্যাটিং অর্ডারে ওর প্রথম চারের মধ্যে ব্যাট করতে নামা উচিত।” ১৪ জানুয়ারি ভারতের বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাটে অভিষেক ঘটাচ্ছেন লাবুশানে। মার্ক বলেছেন, “ফিঞ্চ, ওয়ার্নার ওপেন করবে। স্টিভ স্মিথ নামুক তিনে। আর লাবুশানে চারে। ও স্পিন ভাল খেলে। সুইপ মারায় দক্ষতা রয়েছে। তাই আদর্শগত ভাবে চার নম্বরে ওই ঠিকঠাক। ”

Advertisement

তবে ভারতীয় স্পিনাররা তিন ম্য়াচের ওয়ানডে সিরিজে লাবুশানেকে কড়া পরীক্ষায় ফেলবেন বলেই মনে করছেন মার্ক ওয়া। তিনি বলেছেন, “কুলদীপ যাদব, যুজভেন্দ্র চহাল, রবীন্দ্র জাডেজারা চ্যালেঞ্জ ছুড়ে দেবে ওকে। তবে ও ফর্মে রয়েছে। আর সেটাই আমাদের চাই। আমার মনে হয় ভালই খেলবে লাবুশানে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন