রিওর স্বপ্নভঙ্গ মেরি কমের

স্বপ্নপূরণে হল না মেরি কমের। ভারতীয় কিংবদন্তি এ দিন আস্তানায় মেয়েদের বক্সিং বিশ্বচ্যাম্পিয়নশিপে হেরে ছিটকে গেলেন রিও অলিম্পিক্সে নামার দৌড় থেকে। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি গত লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন। কিন্তু টানা দ্বিতীয়বার অলিম্পিক্সের রিং থেকে পদক জিতে কেরিয়ার শেষ করার স্বপ্ন অধরা থেকে গেল তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

আস্তানা শেষ আপডেট: ২২ মে ২০১৬ ০৩:৫২
Share:

স্বপ্নপূরণে হল না মেরি কমের। ভারতীয় কিংবদন্তি এ দিন আস্তানায় মেয়েদের বক্সিং বিশ্বচ্যাম্পিয়নশিপে হেরে ছিটকে গেলেন রিও অলিম্পিক্সে নামার দৌড় থেকে। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি গত লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন। কিন্তু টানা দ্বিতীয়বার অলিম্পিক্সের রিং থেকে পদক জিতে কেরিয়ার শেষ করার স্বপ্ন অধরা থেকে গেল তাঁর। এ দিন বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে একান্ন কিলোগ্রাম বিভাগের দ্বিতীয় রাউন্ডে জার্মানির আজিজে নিমানির বিরুদ্ধে শুরুটা আক্রমণাত্মক করেছিলেন। বরং তাঁর প্রতিপক্ষ দূরত্ব বজায় রেখে সাবধানী স্ট্র্যাটেজিতে কাউন্টার জ্যাব-এ লড়েন। তবে তাতেই শুরুর দিকে বিচারকদের রায় জার্মানের পক্ষে যায়। দ্বিতীয় রাউন্ডে মেরি বেশ কয়েকটি ঘুষি আজিজের শরীরে লাগলেও বিচারকদের সন্তুষ্ট করতে পারেননি। ফলে শেষ রাউন্ডে মরিয়া চেষ্টা চালিয়েছিলেন মেরি। কিন্তু শেষ পর্যন্ত দ্বিধাবিভক্ত বিচারক প্যানেলের রায় আজিজের পক্ষে যায়। এর আগে কোনও বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে এত দ্রুত ছিটকে যাননি মেরি। এই টুর্নামেন্টের সেমিফাইনালিস্টরা রিও-র যোগ্যতা পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন