Sports News

জাতীয় পর্যবেক্ষকের পদ ছাড়লেন মেরি কম

কনফ্লিক্ট অফ ইনটারেস্টের কারণেই এই নিয়ম বলে জানা গিয়েছে। মেরি জানান, যখন তাঁকে এই পদের জন্য ডাকা হয়েছিল তখন তিনি এই নিয়ম খুঁজে দেখে জানতেও পারেন। ক্রীড়া সচিব ইনজেতি শ্রীনিবাস সেই সময় তাঁকে এই দায়িত্ব নিতে বলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৭ ১৫:০০
Share:

অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী এমসি মেরি কম। —ফাইল চিত্র।

বক্সিংয়ের জাতীয় পর্যবেক্ষকের পদ থেকে সরে দাঁড়ালেন মেরি কম। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কমের সরে দাঁড়ানোর কারণ হল ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌরের একটি ঘোষণা। কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন, যে সব ক্রীড়াবিদরা এখনও নিয়মিত খেলছেন তাঁরা এই পদে থাকতে পারবেন না। তার পরই এই পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন মেরি। পরে বলেন, ‘‘১০ দিন আগে আমি জাতীয় পর্যবেক্ষকের পদ থেকে সরে দাঁড়িয়েছি, ক্রীড়ামন্ত্রী রাঠৌরের সঙ্গে কথা বলার পরই। আমাকে এই দায়িত্ব নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। আমি চাইনি।’’ গত মাসেই এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন মেরি।

Advertisement

কনফ্লিক্ট অফ ইনটারেস্টের কারণেই এই নিয়ম বলে জানা গিয়েছে। মেরি জানান, যখন তাঁকে এই পদের জন্য ডাকা হয়েছিল তখন তিনি এই নিয়ম খুঁজে দেখে জানতেও পারেন। ক্রীড়া সচিব ইনজেতি শ্রীনিবাস সেই সময় তাঁকে এই দায়িত্ব নিতে বলেন। সেই সময় মেরি ইঙ্গিতও দিয়েছিলেন এই নিয়মের। তবুও তাঁকে সেই পদ নিতে হয়েছিল। বলেন, ‘‘সেই সময় ক্রীড়ামন্ত্রকের তরফে জোড় করায় আমি দায়িত্ব নিই। অকারণ বিতর্ক আমার পছন্দ নয়।’’

সেই সময় ১২জন পর্যবেক্ষককে নিযুক্ত করেছিল ক্রীড়ামন্ত্রক। সেই তালিকায় ছিলেন অভিনব বিন্দ্রা, সুশীল কুমার, অখিল কুমারের মতো নাম। এই তালিকায় সুশীল ও মেরি এখনও অ্যাকটিভ প্লেয়ার। মেরি বলেন, ‘‘আমি এই ব্যাপারে একটুও আগ্রহী ছিলাম না। আমি নিয়েছিলাম কারণ আমাকে অনুরোধ করা হয়েছিল। আমার অনেক কাজ রয়েছে। আমি খুশি এখান থেকে আমাকে মুক্তি দেওয়া হল। আমার কোনও অভিযোগ নেই।’’

Advertisement

আরও পড়ুন

সোনার মেয়ে চানু, বিশ্বমঞ্চে মিলল স্বীকৃতি

থমকে দাঁড়িয়ে মাশা বললেন, ভেবে দেখছি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন