Sports News

দ্বিতীয় টেস্টের ওপেনিং জুটি নিয়ে চিন্তায় কোহালি অ্যান্ড কোং

আগামী বৃহস্পতিবার থেকে কলম্বোতে বসতে চলেছে দ্বিতীয় টেস্টের আসর। তার আগে চিন্তায় বিরাট কোহালি ও রবি শাস্ত্রী। ফর্মে রয়েছে দলের টপ অর্ডার থেকে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। এই অবস্থায় দলে নতুন মুখ আনতে হলে ভাবতে হবে টিম ম্যানেজমেন্টকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৭ ১৬:৫৬
Share:

শিখর ধবন। ছবি: এপি।

প্রথম টেস্টে দারুণ সাফল্য। দ্বিতীয় টেস্টের আগে তবুও চাপে টিম ম্যানেজমেন্ট। এই চিন্তা অবশ্য দল গঠন নিয়ে। কাকে ছেড়ে কাকে নেবে দলে। ওপেনার লোকেশ রাহুল এই মুহূর্তে সুস্থ। কিন্তু প্রথম টেস্টে খেলা দুই ওপেনার শিখর ধবন প্রথম ইনিংসে ও অভিনব মুকুন্দ দ্বিতীয় ইনিংস ব্যাট হাতে দারুণ সফল। দুই ইনিংসেই ভরসা দিয়েছে এই দুই ওপেনারের ব্যাট।

Advertisement

আরও খবর: রোনাল্ডোহীন এল ক্লাসিকোয় জয় মেসির

আগামী বৃহস্পতিবার থেকে কলম্বোতে বসতে চলেছে দ্বিতীয় টেস্টের আসর। তার আগে চিন্তায় বিরাট কোহালি ও রবি শাস্ত্রী। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বিরাটের ব্যাট থেকেও এসেছে সেঞ্চুরি। ফর্মে রয়েছে দলের টপ অর্ডার থেকে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। এই অবস্থায় দলে নতুন মুখ আনতে হলে ভাবতে হবে টিম ম্যানেজমেন্টকে। প্রথম ইনিংসে শিখর ধবনের ১৯০ রানের ইনিংস। একই ইনিংসে চেতেশ্বর পূজারার ১৫৩ রানের ইনিংস। অন্য দিকে দ্বিতীয় ইনিংসে অভিনব মুকুন্দের ৮১ রানের ইনিংস আর ক্যাপ্টেন কোহালির ১০৩ রান ভারতের ব্যাটিংকে ভরসা দিয়েছে। সঙ্গে তৈরি করেছে উইনিং কম্বিনেশনও। এই বিরাট জয়ের পর সেই কম্বিনেশন ভাঙাটা বেশ কঠিন। সে কথা স্বীকারও করে নিয়েছেন কোহালি। তিনি বলেন, ‘‘সত্যিই এটা খুব কঠিন পরিস্থি্তি। চার জন ওপেনারই দারুণ ফর্মে।’’

Advertisement

চিন্তার বিষয় মেনে নিয়েও বিরাট বলছেন, ‘‘সত্যিই চিন্তার বিষয়। কিন্তু দলের জন্য ভালও। ছেলেরা জানে দু’জনই মাঠে নামতে পারবে। খুব বেশি হলে দলে থাকতে পারবে তিন জন।’’ তবে ইঙ্গিত দিয়েই রাখলেন তিনি। বলেন ‘‘আমরা দ্রুত সিদ্ধান্ত নেব কোন দু’জন পরের টেস্টে খেলবে। আমার বিশ্বাস তৃতীয় জন এটা বুঝবে, এটা দলের সিদ্ধান্ত।’’ মুরলী বিজয় চোট সারিয়ে ফিরতে না পারায় শেষ মুহূর্তে শিখর ধবনকে ডেকে নেওয়া হয়েছিল। ততদিনে তিনি পরিবারের সঙ্গে কাটাতে মেলবোর্নে যাওয়ার পরিকল্পনা করে ফেলেছেন। ধবন বলেন, ‘‘আমি ভেবেছিলাম মেলবোর্নে পরিবারের সঙ্গে কাটানোর পাশাপাশি অনুশীলন করে ওয়ান ডের জন্য নিজেকে তৈরি করব। আমি সেই সময় হংকংয়ে ছুটি কাটাচ্ছিলাম। কিন্তু ভাগ্য আমার জন্য অন্য কিছু লিখে রেখেছিল।’’

কোহালি অ্যান্ড টিমের একটাই সমস্যা, ওপেনিং জুটি কী হবে? তা নিয়েই চলছে কাটাছেড়া। শেষ পর্যন্ত লোকেশ রাহুলকে ফেরালে বাদ পড়তে হবে অভিনব মুকুন্দকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন