জয়ের দিনেই ম্যাচ সরলো মহমেডানের

পশ্চিমবঙ্গ পুলিশকে হারানোর দিনেই বড় ম্যাচের দিন বদলে গেল মহমেডানের। রবিবারের ডার্বির পরেই পুলিশ আইএফএ-কে জানিয়েছিল, তাদের সঙ্গে বৈঠক না করে যেন টিকিট ছাপতে না দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৪৮
Share:

ফের জয়ের পথে রঘু নন্দীর দল মহমেডান। —ফাইল চিত্র।

গত ম্যাচে হারের পরে ফের জয়ের সরণিতে মহমেডান স্পোর্টিং। মঙ্গলবার ঘরের মাঠে রঘু নন্দীর দল পশ্চিমবঙ্গ পুলিশকে হারাল ২-১। প্রথমার্ধেই মহমেডানের হয়ে জোড়া গোল করেন তাদের নাইজিরীয় ফুটবলার প্রিন্সউইল এমেকা। পশ্চিমবঙ্গল পুলিশের হয়ে ব্যবধান কমান শামিম।

Advertisement

কিন্তু পশ্চিমবঙ্গ পুলিশকে হারানোর দিনেই বড় ম্যাচের দিন বদলে গেল মহমেডানের। রবিবারের ডার্বির পরেই পুলিশ আইএফএ-কে জানিয়েছিল, তাদের সঙ্গে বৈঠক না করে যেন টিকিট ছাপতে না দেওয়া হয়। কিন্তু দেখা যাচ্ছে, বৈঠকের পরে হাতে যা সময় থাকছে, তাতে টিকিট ছাপিয়ে ম্যাচ আয়োজন করতে পারছে না আইএফএ। মঙ্গলবার পুলিশের সঙ্গে সেই বৈঠক হয়। তার পরেই ম্যাচের তারিখ বদলে যায়। পরিবর্তিত সূচিতে ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচ হবে ১১ সেপ্টেম্বর। আর মোহনবাগান-মহমেডান ম্যাচ ১৮ সেপ্টেম্বর। আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় বলছেন, ‘‘মঙ্গলবার পুলিশের সঙ্গে বৈঠকে দিন ঠিক হয়েছে। পুলিশ বলেছিল, বৈঠক না করে টিকিট ছাপতে না দেওয়ার জন্য। মঙ্গলবার বৈঠকের পরে রবিবারের ম্যাচের টিকিট ছেপে আসবে না। তাই এই দিন পরিবর্তন।’’

আইএফএ সূত্রে খবর, শুধু ম্যাচ পিছোনোই নয়, প্রায় অর্ধেক দর্শক রেখে স্টেডিয়ামে ম্যাচ করানোর কথাও নাকি বলেছে পুলিশ। অর্থাৎ ৬৭ হাজারের স্টেডিয়ামে ৪০ হাজারকে ঢোকানোর অনুমতি দেবে তারা। বন্ধ রাখা হবে বেশ কিছু গেটও। যা নিয়ে ক্ষুব্ধ মহমেডান কর্তারাও। ক্লাব সচিব কামারুদ্দিন বলছেন, ‘‘ময়দানে যখন দর্শক ভরে যাচ্ছে, বাংলা ফুটবলে ফের জনপ্রিয়তার জোয়ার, তখন পুলিশই তো ফের তাতে ভাঁটা আনতে চাইছে। যদি বিশৃঙ্খলা হয়, তা সামলানোই তো প্রশাসনের কাজ। প্রয়োজনে গ্রেফতার করা হোক দোষীদের। কিন্তু ভরা যুবভারতীতে ম্যাচ করতে বাধা কোথায়?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন