অন্য গোলার্ধে পেসারের তাণ্ডব

হিউজের স্মৃতি উস্কে মাথায় চোট ম্যাথেউজের

মারাত্মক চোট লাগার হাত থেকে বাঁচলেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-তে ব্যাট করতে নামার পর বোলারের বাউন্সার লাগে তাঁর হেলমেটের পিছনের দিকে।

Advertisement

সংবাদ সংস্থা

ডাম্বুলা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৩৭
Share:

বোল্যান্ডের (ইনসেটে) বলে হেলমেট ভাঙল ম্যাথেউজের।

মারাত্মক চোট লাগার হাত থেকে বাঁচলেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-তে ব্যাট করতে নামার পর বোলারের বাউন্সার লাগে তাঁর হেলমেটের পিছনের দিকে। যার জন্য বেশ কিছুক্ষণ খেলা বন্ধও ছিল। পরে অবশ্য তিনি সামলে উঠে ফের ব্যাট করতে নামেন।

Advertisement

তবে যে ভাবে অসি বোলার স্কট বোল্যান্ডের বাউন্সারে ম্যাথেউজের হেলমেটের ‘প্রোটেক্টিভ স্ট্র্যাপ’ খুলে গিয়েছিল তাতে আতঙ্ক ছড়িয়ে যায় মাঠে। যা মনে পড়িয়ে দিচ্ছিল দু’বছর আগে একই ভাবে বাউন্সারের আঘাত লাগার পর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ফিল হিউজের মারা যাওয়ার মর্মান্তিক স্মৃতি।

বোল্যান্ডের বাউন্সার থেকে চোখ সরে যাওয়ায় শরীরটা ঘুরিয়ে ফেলেছিলেন শ্রীলঙ্কা ক্যাপ্টেন। তাতেই হেলমেটের পিছনে এসে ধাক্কা লাগে বলের। ঠিক ঘাড়ের উপরে। আঘাতটা লাগার পরই ঘাড়ে যে ভাবে প্রচণ্ড জোরে জোরে হাত বোলাচ্ছিলেন ম্যাথেউজ মনে হচ্ছিল বেশ আঘাত লেগেছে। আম্পায়াররা যে জন্য তড়িঘড়ি ড্রিঙ্কস ব্রেকও দিয়ে দেন। অবশ্য কিছুক্ষণ ফিজিও শ্রুশ্রূষা করার পর ব্যাটিং করতে নামেন শ্রীলঙ্কা ক্যাপ্টেন।

Advertisement

কিছুক্ষণ পর অবশ্য ফের ফিজিওকে ডাকতে হয় ম্যাথেউজের জন্য। এ বার কাফ মাসলে চোট লাগায়। কিছুক্ষণ ফের শ্রুশ্রূষা চলার পরও লাভ হয়নি। মাঠ থেকে উঠে যেতে হয় তাঁকে। শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নেমে তখন ২৭ ওভারে তিন উইকেট হারিয়ে ১১৩ তুলেছে। তবে দলের প্রয়োজনে চোট সামলেও ফের নামতে হয় ক্যাপ্টেনকে ব্যাট হাতে। ইনিংসের শেষ দিকে। ৪৭ ওভারে নামার পর ক্যাপ্টেন শেষ পর্যন্ত ফেরেন ৪০ রান করে। অস্ট্রেলিয়ার সামনে শেষ পর্যন্ত টার্গেট রাখে তারা ২১২।

তবে ক্যাপ্টেনের এ রকম মরিয়া লড়াইও কাজে এল না। সিরিজ ৩-১ দখল করে নিল অস্ট্রেলিয়া। জন হেস্টিংসের (৬-৪৫) বিধ্বংসী বোলিংয়ে অস্ট্রেলিয়া রান তাড়া করতে নেমে ৩১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায়। ওপেনার অ্যারন ফিঞ্চ (৫৫), জর্জ বেইলির অপরাজিত ৯০ আর ট্রাভিস হেডের ৪০ রানের ইনিংসে ম্যাচ সহজেই জিতে যায় অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে ম্যাথেউজ অনিশ্চিত। বৃহস্পতিবার তাঁর চোটের স্ক্যান করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন