MS Dhoni

তাঁর বলে কিপিং করবেন ধোনি, উচ্ছ্বসিত মায়াঙ্ক

টি-টোয়েন্টিতে ভারতীয় দলে নতুন মুখ লেগস্পিনার মায়াঙ্ক মার্কন্ডে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩৭
Share:

কুলদীপ যাদবকে বিশ্রাম দিয়ে তরুণ মায়াঙ্ককে ডাকা হয়েছে। ফাইল চিত্র।

তাঁর প্রথম আইপিএল উইকেট এসেছিল ধোনিকে আউট করে। সব কিছু ঠিকঠাক থাকলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ দলে সুযোগ পেতে পারেন তিনি। যখন তিনি বল করবেন, তখন উইকেটের পিছনে থাকবেন সেই ধোনি। আর এতেই উচ্ছ্বসিত টি-টোয়েন্টিতে ভারতীয় দলে নতুন মুখ লেগস্পিনার মায়াঙ্ক মার্কন্ডে।

Advertisement

কুলদীপ যাদবকে বিশ্রাম দিয়ে তরুণ মায়াঙ্ককে ডাকা হয়েছে। যিনি জাতীয় দলে সুযোগ পাওয়ার দিনই ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট পেয়ে জয় এনে দিয়েছেন ভারত ‘এ’ দলকে।

জাতীয় দলে সুযোগ পাওয়ার পরই উচ্ছ্বসিত ২১ বছরের এই তরুণ লেগ স্পিনার। নিজের উচ্ছ্বাস চেপে রাখেননি তরুণ মায়াঙ্ক। সব থেকে বেশি উচ্ছ্বসিত মিস্টার কুল প্রসঙ্গে। মায়াঙ্কের কথায়, ‘‘উইকেটের পিছনে ধোনির উপস্থিতি সব সময়ই স্পেশাল। আমি বল করব আর ধোনি তখন উইকেটের পিছনে থাকবেন, এটা ভেবেই আমি উচ্ছ্বসিত। এটা আমার কাছে একটা বাড়তি পাওনা।’’

Advertisement

আরও পড়ুন: বিশ্রামে ভুবি-কুলদীপ, অজিদের বিরুদ্ধে ১৫ জনের টি২০ দলে নবাগত স্পিনার

আরও পড়ুন: কোন যুক্তিতে দলে রাহুল, বাদ কার্তিক, শুরু বিতর্ক

শুধু ধোনি নয়, রোহিত শর্মার প্রসঙ্গেও নিজের উচ্ছ্বাস চেপে রাখেননি মায়াঙ্ক। জানালেন, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় রোহিতের কাছ থেকে অনেক রকম সাহায্য পেয়েছেন। তিনি বলেন, ‘‘যে কোনও সমস্যার রোহিতের কাছে সাহায্যে পেয়েছি। ওঁর অভিজ্ঞতা মাঠে বল করার ক্ষেত্রে বিশেষ ভাবে সাহায্য করেছে।’’

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন