এটাই হয়তো কেরিয়ারের শেষ, আশঙ্কা সাইনার

হাঁটুর চোটে রিও অলিম্পিক্স অভিযান শেষ হয়ে গিয়েছিল। তার পর হাঁটুর অস্ত্রোপচার হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৬ ০৩:৫৮
Share:

হাঁটুর চোটে রিও অলিম্পিক্স অভিযান শেষ হয়ে গিয়েছিল। তার পর হাঁটুর অস্ত্রোপচার হয়েছে। ১৫ নভেম্বর চিন সুপার সিরিজ প্রিমিয়ারে কোর্টেও ফিরছেন। কিন্তু ছাব্বিশ বছরের সাইনা নেহওয়াল ভয় পাচ্ছেন, ব্যাডমিন্টন কেরিয়ার বুঝি এখানেই শেষ হয়ে গেল।

Advertisement

গত অগস্টে অস্ত্রোপচারের পর মাসদুয়েক বিশ্রামে ছিলেন সাইনা। বিমল কুমারের কোচিংয়ে কর্নাটক ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনে ট্রেনিংয়ে ফিরেছেন সবে এক সপ্তাহ হল। এখনও পুরো ফিটনেস ফিরে পাননি ভারতীয় ব্যাডমিন্টন তারকা। এই অবস্থায় এক সাক্ষাৎকারে সাইনা বলেছেন, হারা বা জেতা নিয়ে তিনি ভাবছেন না। তিনি চান শুধু পরিশ্রম করে যেতে। কিন্তু ভেতরে ভেতরে কোথাও যেন মনে হচ্ছে, কেরিয়ারটা শেষ।

‘‘বুঝতে পারছি অনেকেই ভাবছে আমার কেরিয়ার শেষ হয়ে যাবে। যে, আমি আর ফিরব না। আমারও ভেতরে ভেতরে মনে হচ্ছে এটাই হয়তো আমার কেরিয়ারের শেষ। তবু দেখা যাক শেষ পর্যন্ত কী হয়,’’ বলে দিয়েছেন সাইনা। লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী আরও যোগ করেছেন, ‘‘লোকে যদি মনে করে আমি শেষ হয়ে গিয়েছি, তা হলে কিন্তু আমি খুশিই হব। এক দিকে দিয়ে ব্যাপারটা ভালই, কারণ এটা থেকে বোঝা যায় লোকে আমার সম্পর্কে প্রচুর ভাবে।’’

Advertisement

সাইনার লক্ষ্য তা হলে এখন কী? ‘‘আমি এখন শুধু পরের বছরটা নিয়ে ভাবছি। এখন আর আগামী পাঁচ-ছয় বছর নিয়ে ভাবা যাবে না। আলাদা করে এক-একটা বছর নিয়ে ভাবব,’’ বলেছেন সাইনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন