Sports

সচিনও হার মানলেন এই চার বছরের খুদের কাছে!

বয়স তার মাত্র ৪। কিন্তু ক্ষুদ্র হলেও সে যে তুচ্ছ নয়, তা প্রমাণ করল শায়ন জামাল। যে বয়সে তার সঙ্গীরা পুতুল খেলায় ব্যস্ত, সেই বয়সেই একটি ক্রিকেট দলের সদস্য হয়ে একেবারে তাক লাগিয়ে দিয়েছে সে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ জুলাই ২০১৬ ১৭:৪৬
Share:

ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের তারকা? ছবি ইন্টারনেটের সৌজন্যে।

বয়স তার মাত্র ৪। কিন্তু ক্ষুদ্র হলেও সে যে তুচ্ছ নয়, তা প্রমাণ করল শায়ন জামাল। যে বয়সে তার সঙ্গীরা পুতুল খেলায় ব্যস্ত, সেই বয়সেই একটি ক্রিকেট দলের সদস্য হয়ে একেবারে তাক লাগিয়ে দিয়েছে সে। দিল্লিতে তার স্কুলের অনূর্ধ্ব ১২ দলে ডাক পেয়েছে এই খুদে। হ্যাঁ, চার বছর বয়সে, যে রেকর্ড সচিন তেন্ডুলকরের ঝুলিতেও নেই।

Advertisement

শায়নের বয়স যখন তিনের আশেপাশে, তখনই টিভিতে ক্রিকেট খেলা হলে দাঁড়িয়ে যেত সে। টিভি দেখে ব্যাটসম্যানদের নকল করার সেই শুরু। ক্রিকেট খেলা তো দূর, যে বয়সে ভাল করে ব্যাট ধরাটাই একটা চ্যালেঞ্জ, সেই বয়সে তাঁর ডিফেন্স দেখে হাঁ হয়ে গিয়েছেন স্কুলের প্রশিক্ষক। সবচেয়ে আকর্ষণীয় নাকি তার কভার ড্রাইভ। এই বয়সেই তার প্রতিভা দেখে স্কুল দলে নিতে দ্বিতীয় বার ভাবেননি নির্বাচকরা। দিল্লির হামবার্ড পাবলিক স্কুলের হয়ে এই মরসুমে খেলবে সে।

শায়নের বাবা আর্শাদ জামাল নিজেও ক্লাব পর্যায়ে ক্রিকেট খেলেছেন। তাঁর কথায়, “দু’দিন মাঠে না যেতে পারলেই কান্নাকাটি শুরু করে দেয় শায়ন। ওর মধ্যে প্রচুর প্রতিভা রয়েছে। আমি শুধু চেষ্টা করছি ওকে সঠিক রাস্তাটা দেখানোর।”

Advertisement

আর শায়ন? স্কুলে বড় দাদাদের দলে ঢুকে বেজায় খুশি সে। বিরাট কোহালির অন্ধ ভক্ত কিন্ডারগার্টেনের এই খুদের দাবি, “ব্যাট করতে খুবই ভালবাসি। কিন্তু ফিল্ডিংও আমার সমান পছন্দের। বড় হয়ে বিরাট কোহালির মতো ব্যাট করতে চাই।”

আরও পড়ুন:
বিশ্বের ৮ মনোরম ক্রিকেট গ্রাউন্ড, দেখলে সত্যিই অবাক হতে হয়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন