মাঠে দুর্ঘটনায় মেহতাব, কপালে ১৫টি সেলাই

বুধবার সকালে যুবভারতী সংলগ্ন মাঠে একটি বলের দখল নিতে গিয়ে  দুই সিংহ-র মধ্যে সংঘর্ষ হয়। হেড করতে উঠে মাথায় চোট লাগে দু’জনেরই। মাঠেই  সংজ্ঞাহীন হয়ে পড়েন মেহতাব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০৫:২৭
Share:

হেড করতে উঠে মাথায় চোট লেগে মাঠেই সংজ্ঞাহীন হয়ে পড়েন মেহতাব।

ইস্টবেঙ্গল অনুশীলনে বড় রকমের দুর্ঘটনায় গুরুতর আহত হলেন দুই ফুটবলার মেহতাব সিংহ এবং সিদ্ধার্থ সিংহ। বুধবার সকালে যুবভারতী সংলগ্ন মাঠে একটি বলের দখল নিতে গিয়ে দুই সিংহ-র মধ্যে সংঘর্ষ হয়। হেড করতে উঠে মাথায় চোট লাগে দু’জনেরই। মাঠেই সংজ্ঞাহীন হয়ে পড়েন মেহতাব। দু’বার বমি করেন। দুই ফুটবলারকেই প্রাথমিক চিকিৎসার পর ভর্তি করা হয় বাইপাস সংলগ্ন একটি হাসপাতালে। মাঠ থেকেই অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। রাতের খবর মেহতাবের মাথায় পনেরোটি সেলাই হয়েছে। সিদ্ধার্থের চারটি। দু’জনেরই মাথার স্ক্যান রিপোর্টে খারাপ কিছু মেলেনি বলে ক্লাব সূত্রের দাবি।

Advertisement

আই লিগে চেন্নাই সিটি এফ সি-র কাছে মঙ্গলবার হারের পর আলেসান্দ্রো মেনেন্দেস রিজার্ভ ফুটবলারদের অনুশীলনে নামিয়েছিলেন। এনরিকে এসকুইদেরা ছিলেন রিকভারি সূচিতে। মেহতাব রিজার্ভ বেঞ্চে থাকলেও চেন্নাইয়ের বিরুদ্ধে মাঠে নামেননি। আই এস এলের ক্লাব জামসেদপুরের হয়ে খেলা সিদ্ধার্থ এসেছিলেন লাল-হলুদে ট্রায়াল দিতে। সিদ্ধার্থ খেলেন উইঙ্গারে। মেহতাব ডিফেন্ডার। অনুশীলনের মাঝপথে উড়ে আসা একটি বলের দখল নিতে গিয়ে মাথায় আঘাত পাওয়ার পর দু’জনেই লুটিয়ে পড়েন। মেহতাবের চোখের ঠিক উপর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। দুই ফুটবলারকে সাময়িক চিকিৎসা দিতে দৌড়ে আসেন দলের ফিজিও শৌনক চক্রবর্তী। মাঠের পাশেই ছিল ক্লাবের অ্যাম্বুলেন্স। তাতে করেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় দুই ফুটবলারকে। সিদ্ধার্থকে ছেড়ে দেওয়া হলেও মেহতাব রয়েছেন হাসপাতালে। তাঁর জ্ঞান ফিরেছে। দলের সহকারী কোচ বাস্তব রায় বললেন, ‘‘মেহতাবের কপাল এমনভাবে ফেটেছে যে চিন্তিত ছিলাম। প্রচুর রক্ত বেরিয়েছে মাঠেই।’’ আর ইস্টবেঙ্গলের ফুটবল সচিব রজত গুহ বললেন, ‘‘ডাক্তাররা বলেছেন ভয়ের কিছু নেই। মেহতাবের জ্ঞানও ফিরেছে।’’

এ দিকে আল আমনা কবে সুস্থ হয়ে মাঠে ফিরবেন তা নিয়ে দলের অন্দরেই প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছে। এ দিনও অনুশীলন করেননি তিনি। ২৪ নভেম্বর আইজল এফ সি-র বিরুদ্ধে পাহাড়ে গিয়ে খেলতে হবে ইস্টবেঙ্গলকে। ওই ম্যাচেও খেলতে পারবেন না সিরিয়ান মিডিও।

Advertisement

আই লিগের বিদেশি ফুটবলার নেওয়া নিয়ে ইস্টবেঙ্গলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ফেডারেশন। তা তুলে নেওয়া নিয়ে লাল-হলুদ কর্তারা আবেদন করেছেন। তা নিয়ে ১৬ নভেম্বর সিদ্ধান্ত হতে পারে। নিষেধাজ্ঞা উঠে গেলে আমনাকে নিয়ে আলোচনায় বসবেন কর্তারা। সুস্থ না হলে তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে। পাশাপাশি একজন বিদেশি স্ট্রাইকারও নেওয়া হবে তখন। এ দিকে হার নিয়ে এ দিন আই লিগের ফুটবলারদের সঙ্গে আলোচনা করেন স্প্যানিশ কোচ। বলে দেন, ‘‘ভেঙে পড়ার কিছু নেই। লিগ অনেক বড়। পরের ম্যাচে জিততে হবে।’’

এ দিকে কাশ্মীরে খেলতে যাওয়ার আগে মোহনবাগানে শারীরিক সক্ষমতা বাড়ানোর অনুশীলন চলছে। সে জন্য শঙ্করলাল চক্রবর্তীর অনুশীলনে প্রথম বার দেখা গেল প্যারাসুট ট্রেনিং। রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে শ্রীনগরে দিপান্দা ডিকাদের খেলা ২০ নভেম্বর। পাহাড়ের ঠান্ডাকে ভয় পাচ্ছেন দিপান্দা ডিকারা। এ দিন ছিল শিশু দিবস। ছোটদের যাঁরা মারধর বা হেনস্থা করে তাদের বিরুদ্ধে দু’হাতে ‘হলুদ মোজা’ পড়ে প্রতিবাদ জানালেন সনি নর্দে, হেনরি কিসেক্কা, শিল্টন পালরা। একটি শিশু সংস্থার উদ্যোগে এই কর্মসূচি পালিত হয় ক্লাব তাঁবুতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন