‘সান্টিনা’ আজ ভেঙে সানিয়া বনাম মার্টিনা

টেনিস সার্কিটের ‘সান্টিনা’র বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে ফাইনালে নামার আগেই ভক্তরা দু’ভাগ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৬ ০৩:০৫
Share:

টেনিস সার্কিটের ‘সান্টিনা’র বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে ফাইনালে নামার আগেই ভক্তরা দু’ভাগ।

Advertisement

বৃহস্পতিবারের মিক্স়ড ডাবলস কোয়ার্টার ফাইনাল ম্যাচ নিয়ে। যেখানে শীর্ষবাছাই সানিয়া আর ইভান ডডিজের মুখোমুখি অবাছাই মার্টিনা হিঙ্গিস আর লিয়েন্ডার পেজের জুটি।

বুধবার টানা ৩৫ নম্বর ম্যাচ জিতে মেয়েদের ডাবলসের ফাইনালে উঠলেন সানিয়ারা। সেমিফাইনালে বিশেষ ঘামও ঝরাতে হল না ইন্দো-সুইস জুটিকে। মাত্র একটা গেম খুইয়েই জার্মানির জুলিয়া জর্জেস আর ক্যারোলিনা পিসকোভাকে ৬-১, ৬-০ উড়িয়ে দেন সানিয়ারা। ফাইনালে সানিয়াদের সামনে সাত নম্বর বাছাই চেক প্রজাতন্ত্রের আন্দ্রেয়া হাভাকোভা ও লুসি হারডেকার জুটি।

Advertisement

তবে তার আগে সানিয়া আর মার্টিনাকে পরস্পরের বিরুদ্ধে নামার চ্যালেঞ্জ পেরতে হবে। দুই বেস্ট ফ্রেন্ডের লড়াই নিয়েই এখন সরগরম মেলবোর্ন পার্ক। গত বছর জুটি বাঁধার পর থেকে টেনিস সার্কিটে স্বপ্নের দৌড় চলছে ‘সান্টিনা’র। কিন্তু একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে কে কাকে ছাপিয়ে যাবেন তা নিয়ে তুমুল যুদ্ধ চলছে দুই তারকার ভক্তদের মধ্যে সোশ্যাল মিডিয়ায়। কেউ সানিয়ার ফর্মের আলোকে এগিয়ে রাখছেন তো কেই মার্টিনার অভিজ্ঞতার ধারকে।

তবে সানিয়াদের ম্যাচ নিয়ে তর্ক-বিতর্কের পাশাপাশি ভারতীয় সমর্থকদের জন্য এ দিন হতাশাও আছে। রোহন বোপান্না ও ইয়ং জ্যান চ্যানের জুটি মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে ফিলিপিন্সের ট্রিট হুয়েই ও আন্দ্রেজা ক্লেপাকের কাছে ২-৬, ৫-৭ হেরে ছিটকে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন