লা লিগা// রিয়েল মাদ্রিদ ২ : বার্সেলোনা ৩

সিংহের গুহায় ঢুকে সিংহ ‘শিকার’ করে ফিরলেন মেসি

চ্যাম্পিয়নের দৌড়ে থাকতে গেলে জিততেই হবে এই পরিস্থিতিতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাউতে গিয়ে ৩-২ জিতে ফিরল বার্সেলোনা। তাও আবার শুরুতে পিছিয়ে গিয়েও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ০৪:১৮
Share:

মেসি। ছবি: রয়টার্স।

চ্যাম্পিয়নের দৌড়ে থাকতে গেলে জিততেই হবে এই পরিস্থিতিতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাউতে গিয়ে ৩-২ জিতে ফিরল বার্সেলোনা। তাও আবার শুরুতে পিছিয়ে গিয়েও। কাসিমিরো যখন রিয়ালকে এগিয়ে দিচ্ছেন তখন ফাটা মুখ দিয়ে ঝরঝর করে রক্ত পড়ছিল মেসির। এর কিছু পরেই বার্সেলোনার সমতায় ফেরা মেসি ম্যাজিকেই। দ্বিতীয়ার্ধে ফের র‌্যাকিটিচ গোল করে এগিয়ে দিয়েছিলেন লুইস এনরিকের দলকে। কিন্তু রিয়ালকে ফের সমতায় ফেরান হামেস রদ্রিগেজ। কিন্তু ম্যাচের একদম অন্তিম সময়ে গোল করে বার্সার জয় আনলেন সেই মেসি।

Advertisement

আরও পড়ুন:গতি অস্ত্রে ইডেনে বিরাট জয় পেল নাইটরা

এ দিন জিতে দু’দলের-ই পয়েন্ট ৭৫। তবে বার্সেলোনার চেয়ে এক ম্যাচ কম খেলেছে রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকো-য় ব্রাজিলীয় ফরোয়ার্ড নেমার-কে পাওয়ার আশা ছাড়তে হয়েছিল বার্সেলোনাকে। চলতি মাসের শুরুতে লা লিগায় মালাগা-র বিরুদ্ধে লাল কার্ড দেখে টানেল দিয়ে বেরোনোর সময় চতুর্থ রেফারি-র দিকে অশালীন অঙ্গভঙ্গী করে তিন ম্যাচের নির্বাসন হয়েছিলেন নেমারের। এর আগে রিয়াল সোসিয়েদাদ এবং ওসুসুনা-র বিরুদ্ধেও লা লিগা ম্যাচে নামতে পারেননি নেমার।

Advertisement


নজরে: দুরন্ত গোল করে জোর্ডি আলবা ও ইনিয়েস্তার সঙ্গে উল্লাস লিওনেল মেসির। রবিবার। ছবি: রয়টার্স।

কিন্তু ব্রাজিলীয় তারকাকে ছাড়াই যে রিয়ালের ঘরের মাঠে গিয়ে রোনাল্ডোদের হারিয়ে ফিরবে বার্সেলোনা তা কে জানত!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন