Football

বার্সায় কাকে পাশে চাইছেন মেসি?

সদ্য রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলেছেন পোগবা। শোনা যাচ্ছে, বার্সেলোনার নতুন টেকনিক্যাল ডিরেক্টর এরিক আবিদাল নাকি গোপনে বেভারলি হিলসে গিয়ে দেখা করেছেন পোগবার সঙ্গে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৮ ১৫:৩১
Share:

ম্যাঞ্চেস্টার ছেড়ে পোগবা কি আসবেন বার্সায়? ছবি টুইটারের সৌজন্যে।

লিওনেল মেসি কি বার্সেলোনায় পল পোগবাকে পাশে পেতে আগ্রহী? ‘ডিয়ারিও গোল’ নামে এক স্প্যানিশ পত্রিকায় এমন খবরই প্রচারিত হয়েছে। এবং তা দ্রুত ছড়িয়ে পড়েছে ফুটবলমহলে। শোনা যাচ্ছে, মেসি বার্সেলোনাকেও এই ব্যাপারে উদ্যোগী হওয়ার আর্জি জানিয়েছেন।

Advertisement

বিশ্বকাপজয়ী ফ্রান্সের মিডফিল্ডার পোগবা খেলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। তাঁকে নিতে গেলে ভারতীয় মুদ্রায় ১৩৪৪ কোটি টাকারও বেশি দিতে হবে ম্যাঞ্চেস্টারকে। যা খবর, তাতে বার্সা কোচ এরনেস্টো ভালভার্দেও চাইছেন পোগবাকে।

আরও একটি খবর এই জল্পনায় ইন্ধন জুগিয়েছে। বার্সেলোনার নতুন টেকনিক্যাল ডিরেক্টর এখন এরিক আবিদাল। তিনি নাকি গোপনে বেভারলি হিলসে গিয়ে দেখা করেছেন পোগবার সঙ্গে। বলাই বাহুল্য এই গোপন বৈঠকের খবর ফাঁস হয়ে যাওয়ায় পোগবা-বার্সার যোগসূত্র জোরাল হয়েছে।

Advertisement

নতুন মরসুমের জন্য অনুশীলন শুরু লিওনেল মেসির। ছবি টুইটারের সৌজন্যে।

সদ্য রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলেছেন পোগবা। বিশ্বকাপ ফাইনালে গোলও করেছেন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। বছর দুয়েক আগে সেই সময়ের রেকর্ড পরিমাণ অর্থে ম্যাঞ্চেস্টারে এসেছিলেন তিনি। ভারতীয় মুদ্রায় দাম পড়েছিল ৮০০ কোটি টাকারও বেশি। কিন্তু, ম্যাঞ্চেস্টারে চেনা ছন্দে খেলতে পারেননি তিনি। ২৫ বছর বয়সি সব সময় প্রথম দলেও থাকছেন না। ফলে, ম্যাঞ্চেস্টার ছাড়ার সম্ভাবনা প্রবল বলেই জল্পনা ফুটবলমহলে।

শোনা যাচ্ছে, জুভেন্তাসও আগ্রহী ছিল পোগবাকে নিয়ে। কিন্তু বিপুল অর্থে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নেওয়ার পর তারা আর বড়সড়় অঙ্কের খরচ করতে পারবে না বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন: উচ্চতা কোনও প্রতিবন্ধকতা নয়, দেখিয়ে দিয়েছেন সুনীল ছেত্রী

আরও পড়ুন: বিরাটের পালটা মাইক ড্রপ ভঙ্গি, দেখুন ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন