কোপায় দুর্বল বলিভিয়ার সঙ্গে ড্র মেক্সিকোর

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক দলের স্থান ২৯-এ। অন্য দল ৮৯। কোপা আমেরিকায় কিন্তু সেই ৮৯ নম্বরই যথেষ্ট বেগ দিল ২৯ নম্বরকে। এবং ৮৯ নম্বরের বলিভিয়ার ধাক্কায় কোনওমতে হার বাঁচাল মেক্সিকো। এবং ড্র করে নক আউটে যাওয়ার রাস্তা বেশ কঠিন করে ফেলল হেরেরার ছেলেরা। আগামী মাসে আমেরিকান গোল্ড কাপে শক্তিশালী দল নিয়ে যাওয়ার জন্য কোপায় কিছুটা দুর্বল দল নিয়েই এসেছে মেক্সিকো।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৫ ১১:৩৩
Share:

গোলের চেষ্টা মেক্সিকোর। ছবি: এএফপি।

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক দলের স্থান ২৯-এ। অন্য দল ৮৯। কোপা আমেরিকায় কিন্তু সেই ৮৯ নম্বরই যথেষ্ট বেগ দিল ২৯ নম্বরকে। এবং ৮৯ নম্বরের বলিভিয়ার ধাক্কায় কোনওমতে হার বাঁচাল মেক্সিকো। এবং ড্র করে নক আউটে যাওয়ার রাস্তা বেশ কঠিন করে ফেলল হেরেরার ছেলেরা।

Advertisement

আগামী মাসে আমেরিকান গোল্ড কাপে শক্তিশালী দল নিয়ে যাওয়ার জন্য কোপায় কিছুটা দুর্বল দল নিয়েই এসেছে মেক্সিকো। হাভিয়ের হার্নান্ডেজ, কার্লোস ভেলা, জিওভানি ডস স্যান্টোস-সহ প্রথম একাদশের এক ঝাঁক তারকাকে বাদ দিয়েই চিলি এসেছেন কোচ মিগুয়েল হেরেরা। চিলিতে এসেই অবশ্য হেরেরা ঘোষণা করেছিলেন, গোল্ড কাপকে গুরুত্ব দিলেও কোপায় তাঁরা জিততেই এসেছেন। কথায় ঝাঁঝ থাকলেও খেলায় কিন্তু তার ছিটেফোঁটাও দেখা গেল না। উল্টে কাউন্টার অ্যাটাকে খেলে মেক্সিকোকে প্রায় হারিয়েই দিচ্ছিল ৬০ ধাপ পিছনে থাকা বলিভিয়া।

দলের খারাপ পারফরম্যান্সের জন্য অবশ্য অন্য যে কোনও কোচ যে পথে চলেন, সেই জুতোতেই পা গলালেন হেরেরা। দোষ দিলেন রেফারিকে। তাঁর দাবি, ৭৯ মিনিটে হাভিয়ের আকুইনোকে বক্সের মধ্যে ফেলে দিলেও পেনাল্টি দেননি প্যারাগুয়ের রেফারি।

Advertisement

ম্যাচের শেষে হতাশ মেক্সিকোর গোলরক্ষক বলেন, “ম্যাচটা আমাদের জেতা উচিত ছিল, দরকারও ছিল। এখন পরবর্তী রাউন্ডে যেতে হলে চিলিকে হারাতেই হবে আমাদের।

গ্রুপ এ –তে এই মুহূর্তে সব দলই একটি করে ম্যাচ খেলে ফেলেছে। তিন পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে চিলি। দুই ও তিনে এক পয়েন্ট নিয়ে বলিভিয়া এবং মেক্সিকো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন