Cricket

ইচ্ছা করে ম্যাচ হারা বিতর্কে ধোনির পাশে দাঁড়ালেন হোল্ডিং

ধোনির সমর্থনে মুখ খুলেছেন অনেকেই। ভারতের প্রাক্তন অধিনায়কের সমর্থনে এ বার এগিয়ে এলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার মাইকেল হোল্ডিং।

Advertisement

সংবাদ সংস্থা

বার্বাডোজ শেষ আপডেট: ০৭ জুন ২০২০ ১৫:১৩
Share:

বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। ধোনিকে নিয়ে বিতর্ক এখনও চলছে। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকস তাঁর বই ‘অন ফায়ার’-এ মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে মন্তব্য করে বিতর্ক তুলে দিয়েছেন।

Advertisement

বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে রান তাড়া করার সময়ে ধোনির মধ্যে সেই খিদে দেখেননি বলে দাবি করেছেন স্টোকস। সেই সুরেই পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আবদুল রজ্জাক ভারতকে দোষারোপ করে জানিয়েছিলেন, পাকিস্তানকে ছিটকে দেওয়ার জন্যই ভারত সেই ম্যাচটা ইচ্ছা করে জেতেনি।

ধোনির সমর্থনে মুখ খুলেছেন অনেকেই। ভারতের প্রাক্তন অধিনায়কের সমর্থনে এ বার এগিয়ে এলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার মাইকেল হোল্ডিং। তিনি সাফ জানিয়েছেন, ‘‘আজকাল মানুষ যা খুশি লিখতে পারে বইয়ে। কারণ বই লেখার সময়ে সবাই নিজের মতামত প্রকাশ করতে পারে স্বাধীন ভাবে। তবে অনেকেই সে দিনের খেলাটা দেখেছে। বেন স্টোকস যে সিদ্ধান্তে এসে পৌঁছেছে, তার সঙ্গে অনেকেই কিন্তু একমত নন।”

Advertisement

আরও পড়ুন: অবাস্তব! মত নোভাকের

আরও পড়ুন: বার্সার দুর্গে ক্ষুধার্ত মেসি

ইংল্যান্ডের তারকা লিখেছেন, সে দিন ধোনি এবং কেদার যাদবের মন্থর ব্যাটিং দেখে তাঁরা বিস্মিতই হয়েছিলেন। কারণ রান তাড়া করতে নেমে যখন চার-ছয় মারার দরকার, তখন ধোনি সিঙ্গলস নিয়েছেন।

ভারতের খেলায় জেতার সেই তাগিদ ছিল না। হোল্ডিং বলছেন, ‘‘জিততেই হবে, সে রকম মরণবাঁচন ম্যাচ তো আর ছিল না। তবে ম্যাচ হারব, এমন সিদ্ধান্ত দলের সেটাও আমি মানছি না। খেলাটা আমিও দেখেছি। আমার মনে হয়েছে, ভারত হয়তো তাদের একশো শতাংশ দেয়নি এই ম্যাচে। ধোনির মুখের প্রতিক্রিয়া দেখে আমার মনে হয়েছে, ম্যাচটা ও জিততেই চেয়েছিল।’’

হোল্ডিংয়ের মনে হয়েছে, ম্যাচটা যেহেতু মরণবাঁচন ছিল না, তাই হয়তো সেই খিদে নিয়ে ভারত জেতার জন্য ঝাঁপিয়ে পড়েনি। ম্যাচটা যদি ‘ডু অর ডাই’ হত, তা হলে অন্য রকমের একটা ম্যাচ দেখা যেত বলে জানিয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন